অপরাধ-আইন-আদালত

পুলিশের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে অংশ না নেওয়ায় ৪৬ কর্মকর্তাকে শোকজ

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৩ , ৪:০৬:৫৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঈদুল ফিতরের পরের দিন রবিবার (২৩ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের আমন্ত্রণে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান হয়।এতে অংশ না নেওয়ায় শোকজ করা হয় পুলিশের ৪৬ কর্মকর্তাকে।রাজারবাগ পুলিশ লাইনস অডিটরিয়ামে অনুষ্ঠানে কেন তারা উপস্থিত হতে পারেননি,এর কারণ জানাতে বলা হয় তাদের।

শোকজ করা ৪৬ কর্মকর্তার মধ্যে অতিরিক্ত উপকমিশনার পদমর্যাদার ২৯ জন এবং সহকারী কমিশনার পদমর্যাদার ১৭ জন। তারা অনেনে মৌখিকভাবে কারণ জানিয়েছেন,অনেকে লিখিতভাবে কারণ জানাচ্ছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের একাধিক কর্মকর্তার সঙ্গে (নাম প্রকাশে অনিচ্ছুক) কথা বলে জানা গেছে,পুলিশ বাহিনীতে কর্মরত অনেকেই বিভিন্ন দায়িত্বে থাকেন।দায়িত্ব পালন শেষে অনেকেই অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি।শোকজে শুধু জানতে চাওয়া হয়েছে কেন উপস্থিত হতে পারেননি ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে।এটি বড় ধরনের কোনও অপরাধ নয়।

তারা আরও বলেন,তবে কী কারণে উপস্থিত হতে পারেননি, এ বিষয়টি ব্যাখ্যা দেওয়ার জন্য ৪৬ কর্মকর্তাকে চিঠি দেওয়া হয়েছে।তারা তাদের উপস্থিত না থাকার বিষয়টি ব্যাখ্যা করবেন।আবার অনেকেই না আসার বিষয়ে মৌখিকভাবে জানিয়েছেন বলেও জানান তিনি।

এ বিষয়ে ডিএমপির (প্রশাসন) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন,ডিএমপির সব কর্মকর্তাকে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল।যারা অনুষ্ঠানে আসতে পারেননি,কেন আসতে পারেননি,তা জানতে চাওয়া হয়েছে।ডিএমপির অভ্যন্তরীণ বিষয়।এটি গণমাধ্যমে প্রকাশ করার মতো কোনও বিষয় মনে করছি না।’

আরও খবর

Sponsered content