অর্থনীতি

ব্যাংকিং ডিপ্লোমা বাধ্যতামূলক করা হয়েছে-বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার

  প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২৩ , ২:০৯:৪৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের (আইবিবি) প্রেসিডেন্ট এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার বলেছেন দক্ষতা বৃদ্ধির জন্য ব্যাংকিং ডিপ্লোমা বাধ্যতামূলক করা হয়েছে।

তিনি বলেন,ব্যাংকিং খাতে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত আইবিবি প্রতিষ্ঠালগ্ন থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে ব্যাংকিং খাতের গুরুত্ব অনুধাবন করে ব্যাংকারদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য ব্যাংকিং ডিপ্লোমা বাধ্যতামূলক করা হয়েছে।

আইবিবি’র সুবর্ণজয়ন্তী উদযাপন ও ১৪তম পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) গভর্নর এসব কথা বলেন।

গভর্নর আব্দুর রউফ তালুকদার বলেন,পুরস্কার পাওয়া ব্যাংকাররা অর্জিত জ্ঞান ও মননশীলতাকে কাজে লাগিয়ে আর্থিক খাতের উন্নতিকে ত্বরান্বিত করবেন।

ব্যাংকিং পেশার বিভিন্ন চ্যালেঞ্জ তুলে ধরে তিনি বলেন, অন্যান্য পেশাজীবীদের তুলনায় ব্যাংকারদের জ্ঞানের পরিধি আরও বিস্তৃত হওয়া প্রয়োজন।ব্যাংকারদের পেশাগত উৎকর্ষতা সাধনে আইবিবি প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করছে।

আইবিবি’র সিলেবাস ও পরীক্ষা কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন-দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের (আইবিবি) মহাসচিব লাইলা বিলকিস আরা বিশেষ অতিথিদের মধ্যে আইবিবি’র ভাইস প্রেসিডেন্ট এবং সোনালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আফজাল করিম এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান প্রমুখ।

আরও খবর

Sponsered content