রাজনীতি

বিএনপি ‘ভুয়া মুক্তিযোদ্ধাদের সমাবেশ’ করেছে-ওবায়দুল কাদের

  প্রতিনিধি ২৫ মার্চ ২০২৪ , ৫:৫৯:০৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও
সড়ক-পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,বিএনপি ‘ভুয়া মুক্তিযোদ্ধাদের সমাবেশ’ করেছে।আমি জানতে চাই,আজ দুপুর বেলায় পল্টন ময়দানে মির্জা ফখরুল মুক্তিযোদ্ধার সমাবেশ করেছেন,একাত্তরে আপনি কোথায় ছিলেন?আপনি কোথা থেকে ট্রেনিং নিয়েছেন?কোন সেন্টারে যুদ্ধ করেছেন?

সোমবার (২৫ মার্চ) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা আয়োজিত গণহত্যা দিবসের এক আলোচনা সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন,২৫ মার্চ গণহত্যা নিয়ে একটি শব্দ উচ্চারণ করেনি,এরা কারা? এরা পাকিস্তানের দালাল।মুক্তিযোদ্ধা সমাবেশ ভুয়া,এটি ভুয়া মুক্তিযোদ্ধাদের সমাবেশ।হাতে গুনলে কয়জনকে পাবেন?যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না,তারা কোনোদিন মুক্তিযোদ্ধা হতে পারে না।

বিদেশে আমাদের বন্ধু আছে,প্রভু নাই

বিদেশে আওয়ামী লীগের বন্ধু আছে,প্রভু নাই–এ মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন,বিদেশে আমাদের বন্ধু আছে,প্রভু নাই।বিএনপির প্রভু আছে,যারা তাদের স্বার্থের পক্ষে ওকালতি করে।আমাদের বন্ধুরা একাত্তরের পরীক্ষিত বন্ধু।বাংলাদেশের নির্বাচনে কোনও বিদেশি বন্ধু হস্তক্ষেপ করেনি।বিএনপির বন্ধুরা যখন নির্বাচন বানচালের ষড়যন্ত্র করেছিল,তখন আমাদের বন্ধুরা নির্বাচনের পক্ষে স্ট্রংলি দাঁড়িয়েছিল।

বিএনপিকে দালাল মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,এরা দালাল।এদের কারণে গণহত্যার স্বীকৃতি আজও আমরা পাইনি।আমরা পাকিস্তানের কাছ থেকে আমাদের ন্যায্য পাওনা পাইনি।পাকিস্তানি নাগরিকরা বছরের পর বছর বোঝা হয়ে আছে।কথা দিয়ে তাদের নাগরিকদের ফেরত নেয়নি।পাকিস্তান একাত্তরে গণহত্যার জন্য একটিবারও দুঃখ প্রকাশ করেনি।কোনও সরকারও প্রকাশ্যে এই যুদ্ধাপরাধের জন্য বাংলাদেশের কাছে এযাবৎ ক্ষমা প্রার্থনা করেনি। সেই পাকিস্তানের যারা দালালি করে তারা স্বাধীনতার শত্রু।

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের
তিনি বলেন,বিএনপি পাকিস্তানের দালালি করে,আমাদের শত্রু।এই শত্রুরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল,জেলে চার নেতাকে হত্যা করেছিল।জয় বাংলা,৭ মার্চ নিষিদ্ধ করেছিল।২৬ মার্চে স্বাধীনতার স্থপতিকে নিষিদ্ধ করেছিল।

আরও কয়টা শাল রিজভীর ঘরে আছে কে জানে

ওবায়দুল কাদের বলেন,রান্নাঘরে যা যা ব্যবহার করে তার মধ্যে ভারতীয় পণ্য কোনটা কোনটা।রান্নাঘরে যান,শোয়ার ঘরে যান,ভারতীয় পণ্য।এখন রিজভী রাজনীতি করার জন্য গা থেকে কাশ্মিরি শাল ফেলে দিয়ে আগুনে পুড়েছে।আরও কয়টা শাল তার ঘরে আছে কে জানে।ভারতীয় পণ্য ছাড়া খাবার জোটে না।ভারতীয় মসলা,ভারতীয় পেঁয়াজ কার ঘরে নাই খুঁজে দেখবো?

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন,যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ,মাহবুব-উল আলম হানিফ,আ ফ ম বাহাউদ্দিন নাছিম,মুক্তিযুদ্ধ সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ।

আরও খবর

Sponsered content