রাজনীতি

বরিশালে ড. শাম্মি আহমেদ এর বক্তব্যকে ভিন্নভাবে উপস্থাপন করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা!

  প্রতিনিধি ১১ মার্চ ২০২৪ , ১:০৩:৫০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বরিশালের হিজলা উপজেলায় নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত নারী এমপি বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মি আহমেদ। ড. শাম্মী আহমেদ গণমাধ্যমকে বলেন,নির্বাচনে বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন না।স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথ দলের নেতাকর্মীর ওপর অত্যাচার-নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছেন।তাঁকে কেন ভোট দিতে আওয়ামী লীগ নেতাকর্মী কেন্দ্রে যাবেন–আমি সে কথাই বক্তৃতায় বোঝাতে চেয়েছি। বক্তব্যে দলবিরোধী কিছু ছিল না।

নেত্রীর স্বাক্ষরিত নৌকা একের পর এক হারিয়ে বৃদ্ধাঙ্গলি দেখানো লোক রাজনৈতিক ইস্যু তৈরীর পায়তারা করতেছে। তখন নেত্রীর সিদ্ধান্ত কোথায় ছিল?দুঃখজনক বিষয় নেত্রীর মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কোর্টে দাড়িয়ে মনোনয়ন বাতিল করে একের পর এক তাণ্ডব চালিয়ে আসছে বরিশাল-৪ আসনে। শাম্মি আহমেদ এর সমর্থকদের উপর ৫০টির ও অধিক হামলা করে।হামলার শিকার সকলেই আওয়ামীলীগ এর মূলধারার অনুসারী।হামলার ভয়ে অনেক নেতাকর্মীই এলাকা ত্যাগ করতে বাধ্য হয়েছিলো,সেখানে ভোট প্রদান কাকে করবে?সেখানে
জনগণকে বিভ্রান্ত করার জন্য ওই অপশক্তি তার বক্তব্যকে ভিন্নভাবে উপস্থাপন করছেন বলে জানান উপজেলা আওয়ামী লীগের সদস্য ছালা উদ্দিন তালুকদার ও কৃষক লীগের সাধারণ সম্পাদক এইচ এম নোমান।এও বলেন এটিকে গুরুত্বপূর্ণ হাতিয়ার হিসেবে ব্যবহার করছে অপশক্তি।বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে জনগণকে তাদের পক্ষে নিয়ে আসার কৌশল অবলম্বন।

বরিশাল ৪ আসনের হিজলা-মেহেন্দিগঞ্জের রাজনীতিতেও এই অপ সংস্কৃতি অনেকদিন থেকেই চলে আসছে।এই ধরনের অপপ্রচার এবং মিথ্যাচার করার মাধ্যমে জনগণের মধ্যে আওয়ামী বিরোধী মনোভাব তৈরির চেষ্টা করা হচ্ছে বলে জানান মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতালেব জাহাঙ্গীর।

আরো বলেন,গত ১০ বছরে হিজলা-মেহেন্দিগঞ্জে সাংসদ পংকজ নাথ এর অনিয়ম ও দুর্ণীতি, খুন, জখম, হামলা মামলার রেকর্ড ছিলো। ১২টি খুন, দুই উপজেলাসহ ১৫ ইউপি পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী দিয়ে নৌকা ডুবানো, বহু নেতাকর্মীদের মামলা হামলা চালিয়ে এলাকা ছাড়া করা, স্ব-ঘোষিত কমিটি গঠন,মুক্তি যোদ্ধা সংসদ কমান্ড আঃ বাতেনকে অকথ্য ভাষায় গালাগালি এবং অপদস্ত করা, সাংসদ পংকজ নাথ কর্তৃক উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দিন খানকে মেহেন্দিগঞ্জ থানার তদন্ত ওসির মুঠোফোনে কল দিয়ে কোপানোর হুমকি,শত শত একর চরদখল ও ভূয়া রেকর্ড, শিক্ষক ও দপ্তরি নিয়োগে অনিয়ম এবং দুর্ণীতি করে এলাকায় রামরাজত্ব কায়েম করে ছিলেন।যা দুদক কর্তৃক তদন্তাধিন রয়েছে।সেসব আড়াল করতে শুধুমাত্র রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে শাম্মি আহমেদ এর বক্তব্য ভিন্নভাবে জনগণের সামনে উপস্থাপনের মাধ্যমে জনগণের মধ্যে এক ধরনের অস্বস্তি তৈরি করার অপপ্রয়াস চালু করেছেন।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু বলেন,আমরা জানি যে একটি মিথ্যা তথ্যকে বারবার জনগণের সামনে উপস্থাপন করা হলে সেই তথ্যকে জনগণ এক সময় সত্য হিসেবে গ্রহণ করতে শুরু করে।ফলে,যারা মিথ্যা তথ্যকে ভুলভাবে উপস্থাপনের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে,তাদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।একই সাথে গুজব সম্পর্কে জনগণকে সচেতন করার জন্য বিভিন্ন ধরনের সচেতনামূলক কার্যক্রম হাতে নেওয়া হবে আওয়ামী লীগের পক্ষ থেকে।

আরও খবর

Sponsered content