রাজনীতি

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত শেখ হাসিনার পদত্যাগসহ বিএনপির কোনো দাবি তুলে ধরেনি-সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের এমপি

  প্রতিনিধি ৩ আগস্ট ২০২৩ , ২:০৮:৪২ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,আগামী নির্বাচনকে সামনে রেখে সরকারের পদত্যাগসহ বিএনপির কোনো দাবির বিষয়ে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কথা বলেননি।মার্কিন অ্যাম্বাসেডর তার বক্তব্যের কোথাও তত্ত্বাবধায়ক সরকার,পার্লামেন্টের বিলুপ্তি,শেখ হাসিনার পদত্যাগসহ বিএনপির কোনো দাবি তুলে ধরেনি।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সৌজন্য সাক্ষাৎ করেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সঙ্গে। সাক্ষাৎ শেষে বৈঠকের বিষয়ে সাংবাদিকদের জানান কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,আমেরিকার সঙ্গে এ দেশের সম্পর্ক ভালো পর্যায়ে রয়েছে।আগামী নির্বাচন নিয়ে কথা হয়েছে।তারা শান্তিপূর্ণ নির্বাচন চায়,আমরাও চাই। আওয়ামী লীগের বক্তব্য একটাই, ষসেটা হলো শান্তিপূর্ণভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। এটাই আমাদের ওয়াদা।

তিনি আরও বলেন,গণতন্ত্র আওয়ামী লীগেরই দীর্ঘ সংগ্রামের সোনালি অর্জন।নিরপেক্ষ নির্বাচন কমিশন আওয়ামী লীগই করেছে। তাই গণতন্ত্রকে নিরাপদে রাখাও আমাদের দায়িত্ব।

পিটার হাসের সঙ্গে সংলাপের বিষয়ে কোনো কথা হয়নি উল্লেখ করে কাদের বলেন,নির্বাচন নিয়ে আওয়ামী লীগের কোনো চাপ নেই।আওয়ামী লীগ সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন করতে প্রতিজ্ঞাবদ্ধ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাকর্মীরা গত ১৪ বছরে দৃশ্যমান কোনো আন্দোলন করতে পারেনি।তারেক রহমানের রায় নিয়ে বিএনপি গদবাঁধা বক্তব্য দিয়েছে।

‘আগামী নির্বাচনে কোন দল নির্বাচনে আসবে বা আসবে না রাজনৈতিক দলগুলো সে সিদ্ধান্ত নেবে।সেটা তাদের নিজস্ব বিষয়’—যোগ করেন কাদের।

এর আগে সকাল সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে আসেন মার্কিন রাষ্ট্রদূত।প্রায় দেড় ঘণ্টা আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের,আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমদ,দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া,তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ ও কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত।

আরও খবর

Sponsered content