আন্তর্জাতিক

বাইডেনের চেয়ে ট্রাম্প ৫ পয়েন্টে এগিয়ে আছেন

  প্রতিনিধি ৩ মার্চ ২০২৪ , ৫:৫৭:১৮ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ওপর মার্কিনিদের আস্থায় ঘাটতি রয়েছে।তিনি যেভাবে যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দিচ্ছেন,তা নিয়েও তাদের মনে সন্দেহ রয়েছে।এটা তাকে তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প থেকে পেছনে ফেলেছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে দ্য নিউইয়র্ক টাইমস ও সায়েনা কলেজের এক জরিপে এ তথ্য উঠে আসে।শনিবার জরিপটি প্রকাশ হয়।জরিপে দেখা গেছে,ট্রাম্প ৫ পয়েন্টে এগিয়ে আছেন।

আগামী নভেম্বরে এ নির্বাচন হওয়ার কথা রয়েছে।দেশব্যাপী নিবন্ধিত ভোটারদের মধ্যে চালানো নতুন জরিপে প্রেসিডেন্ট বাইডেন পেয়েছেন ৪৩ শতাংশের সমর্থন; তার প্রতিদ্বন্দ্বী ট্রাম্প ৪৮ শতাংশ সমর্থন পেয়ে এগিয়ে আছেন।১০ শতাংশ ভোটার কোনো মন্তব্য করেননি।কেবল চারজনের মধ্যে একজন ভোটার মনে করেন,যুক্তরাষ্ট্র সঠিক পথে রয়েছে। অধিকাংশ ভোটার মনে করেন,অর্থনীতি খারাপ অবস্থায় আছে।

জরিপে বলা হয়, ট্রাম্প তার দলকে যথেষ্ট ঐক্যবদ্ধ করতে সক্ষম হয়েছেন। বিভিন্ন অঙ্গরাজ্যের মনোনয়নের প্রাথমিক লড়াইয়েও এটা দেখা যাচ্ছে। ২০২০ সালে ট্রাম্পকে যারা ভোট দিয়েছেন,এবারও তাদের ৯৭ শতাংশ তাকেই সমর্থন করছেন। তারা কেউই বলেননি,এবার তারা বাইডেনকে ভোট দেবেন। পক্ষান্তরে প্রেসিডেন্ট বাইডেনের ক্ষেত্রে এ হার ৮৩ শতাংশ।

আর ১০ শতাংশ ভোটার বলছেন,২০২০ সালে বাইডেনকে ভোট দিলেও এবার তারা ট্রাম্পকে দেবেন।বিগত নির্বাচনে বাইডেনকে ভোট দিয়েছিলেন লস অ্যাঞ্জেলেসের একটি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক মমতা মিশ্র।তিনি বলেন, আমি এবার খুব কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছি।আমি ভাবছি, এবার ভোটই দেব না।

আরও খবর

Sponsered content