সারাদেশ

বরিশালে নারীর প্রকাশ্যে ধূমপানের প্রতিবাদে কিশোর-যুবকদের বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ১৩ অক্টোবর ২০২৩ , ৪:২০:৫০ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি॥বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে বিএমপি’র সার্জেন্ট টুটুলের স্ত্রীসহ তিন বান্ধবীর প্রকাশ্যে ধূমপানে নিষেধ করায় কিশোরদের মারধর করে পুলিশ সোপর্দ করেছেন ধূমপায়ী ওই নারীরা।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু উদ্যান হেলিপ্যাড এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার কিছুক্ষণ পরই নগরীর ১০ নং ওয়ার্ড বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন কেডিসি বালুর মাঠের বাসিন্দা আলমগীর হোসেনের ছেলে ইয়ামিন (১৬) নামে এক কিশোরকে আটক করেছে কোতয়ালী থানার পুলিশ।আবার এ ঘটনার অনুকূলে সার্জেন্ট টুটুলের স্ত্রী সিফাত জাহান মীম বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৭/৮ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

সুমন নামের এক ব্যক্তি জানায়,বরিশালের ঐতিহ্য বঙ্গবন্ধু উদ্যান মাঠে প্রকাশ্যে ধূমপান করতে ছিল ৪ নারী। ক’জন ছেলে যাওয়ার ধূমপায়ী নারীদের প্রকাশ্যে ধূমপান করতে নিষেধ করে।এরমধ্যে এক নারী পুলিশের স্ত্রী ছিল।যিনি বরিশাল সার্জেন্ট টুটুলের স্ত্রী।সে কিশোরদের অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন।এর প্রতিবাদ করায় এক কিশোরকে চরথাপ্পড় ও মারধর করেন ওই পুলিশের স্ত্রী।

রিফাতের মা রিনা বেগম বলেন,বঙ্গবন্ধু উদ্যানে যখন এ ধরণের ঘটনা ঘটেছে তখন আমার ছেলে বাসায় ছিলো,তার বোনের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়েছে।কিন্তু আমার ছেলেকে ষড়যন্ত্র করে তার নাম দেওয়া হয়েছে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন,হামলার ঘটনায় সার্জেন্ট টুটুলের স্ত্রী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন,যৌন পীড়ন,পথরোধ করে মারধর, সাধারণ জখম করিয়া,ভয়ভীতি হুমকি ও চুরিসহ বিভিন্ন ধারায় অভিযোগ তুলে মামলা দায়ের করেছে।

সিফাত জাহান মীম জানান,বৃহস্পতিবার রাত ৮টার দিকে বড় বোন,তাদের ছেলেমেয়ে এবং কয়েকজন বান্ধবী মিলে বঙ্গবন্ধু উদ্যানের হেলিপ্যাডে অবস্থান করছিলেন।এর কিছুক্ষণ পরে ২০ থেকে ২৫ জন কিশোর উদ্যোনে হেলিপ্যাডে এসে অবস্থান নিয়ে একটি কেক কাটে।কেক কাটা শেষে তারা গাঁজা সেবন করছিল।পরে একটি ছেলে তাদের কাছে গিয়ে মীমের সঙ্গে থাকা পোষা বিড়ালকে নিয়ে কটূক্তি করা শুরু করে।ওই কিশোরদের এ ধরনের আচরণ দেখে তারা সেখান থেকে চলে আসার সময় অশালীন অঙ্গভঙ্গি প্রদর্শনসহ গালাগালি শুরু করে।এর প্রতিবাদ করায় ইয়ামিন নামে ওই ছেলে লাথি ও কিলঘুসি মেরে মীমকে রাস্তার উপর ফেলে দেয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফজলুল করীম বলেন,ওই ঘটনায় সার্জেন্টের স্ত্রী বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।এতে নামধারী পাঁচজনসহ অজ্ঞাতনামা আরও ৭/৮ জনকে আসামি করা হয়েছে।এসময় সাংবাদিকরা ধূমপানের বিষয়টি জিজ্ঞেস করলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।তবে এ ধরণের কোনো ঘটনা ঘটলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content