অপরাধ-আইন-আদালত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন চেয়ে ফেসবুকে স্ট্যাটাস শিক্ষক বরখাস্ত

  প্রতিনিধি ২৪ মে ২০২৩ , ৩:০১:৪২ প্রিন্ট সংস্করণ

কেন্দুয়া উপজেলা প্রতিনিধি।।প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় নেত্রকোনার কেন্দুয়ায় মো. মিজানুর রহমান নামে এক সহকারী প্রধান শিক্ষক বরখাস্ত হয়েছেন।

মঙ্গলবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক জরুরিসভায় তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মিজানুর রহমান কেন্দুয়া উপজেলার মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক।তিনি ময়মনসিংহের নান্দাইল উপজেলার ধুরুয়া গ্রামের বাসিন্দা।

জানা গেছে,গত ২১ মে তার ব্যক্তিগত ফেসবুকে ‘আগে শেখ হাসিনার পতন,তার পর জাতীয় নির্বাচন’ লিখে স্ট্যাটাস দেওয়ার সঙ্গে সঙ্গেই বিষয়টি ভাইরাল হয়।এই স্ট্যাটাস দেখে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়।

মজলিশপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন চন্দ্র দেবনাথ জানান,মিজানুর রহমান গত ২১ মে তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন চেয়ে স্ট্যাটাস দেওয়ায় স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি মঙ্গলবার এক জরুরিসভায় তার কর্মকাণ্ড নিয়ে আলোচনা ও বিশ্লেষণ করে তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয় জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক মিজানুর রহমান জানান,এটা মনের অজান্তে হয়ে গেছে।এই সময়ে তার আইডিটা হ্যাক হয়েছিল বলেও দাবি করেন এ শিক্ষক। ‘গণঅধিকার পরিষদ’ রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন বলেও জানান তিনি।

আরও খবর

Sponsered content