অপরাধ-আইন-আদালত

পূর্বের তুলনায় এবার ঈদ যাত্রা স্বস্তির – অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান

  প্রতিনিধি ৭ এপ্রিল ২০২৪ , ১:২৯:১৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো.শাহাবুদ্দিন খান বলেছেন,পূর্বের বছরগুলোর তুলনায় এবার ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে।ঈদে ঘর মুখে মানুষের ভোগান্তি নিরসনের লক্ষ্যে ঈদের আগে ও পরে হাইওয়ে পুলিশ মাঠে থাকবে।

৭ এপ্রিল( রবিবার) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সোনারগায়ের কাঁচপুর এলাকায় মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি বলেন,ঈদের আগে যেমন পুলিশ সচেষ্ট আছে ঈদের পরেও মহাসড়কে অতিরিক্ত গতি,ফিটনেস বিহীন খোলা যানবাহনে মানুষের চলাচল ও কিশোর তরুণদের মহাসড়কে উশৃঙ্খল যানবাহন পরিচালনা নিয়ে কঠোর থাকবে পুলিশ।

এ ব্যাপারে স্থানীয় জেলা প্রশাসন,জেলা পুলিশ ও সড়ক বিভাগের সাথে সম্মিলিত ভাবে কাজ করবে হাইওয়ে পুলিশ।এবার ঈদ যাত্রা মুছে দেওয়া হোক ও আনন্দমুখর করতে হাইওয়ে পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন। মহাসড়কে ২৪ ঘন্টা পুলিশ সদস্যদের উপস্থিতি থাকার পাশাপাশি- জেলা পুলিশ ও জেলা প্রশাসনের সহযোগিতা নেয়া হচ্ছে।মহাসড়কের সিসি ক্যামেরা ও ড্রোন ক্যামেরার মাধ্যমে গুরুত্বপূর্ণ এলাকাগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে।

এছাড়া যেসব জায়গায় নির্মাণ কাজ ও মেরামত কাজ চলছে সেগুলো ঈদের আগে বন্ধ রাখা হয়েছে।মহাসড়ক পরিদর্শনকালে অতিরিক্ত আইজিপি মো: শাহাবুদ্দিন ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী যানবাহনের যাত্রী ও চালকদের সাথে কথা বলেন।এ সময় উপস্থিত ছিলেন,ডিআইজি অপারেশন্স ও উত্তর বিভাগ মো. মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি নাবিলা জাফরিন,অতিরিক্ত ডিআইজি ফরিদা ইয়াসমিন,সহকারী পুলিশ সুপার মো. জাহিদুর রহমান,কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. রেজাউল হক, শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (টিআই) মো. শরফুদ্দিন,টিআই আবু নাইম সিদ্দিক সহ পুলিশের সদস্য বৃন্দ।

আরও খবর

Sponsered content