অপরাধ-আইন-আদালত

পুলিশ পরিচয় দিয়ে প্রতারণা-অতঃপরঃ গ্রেফতার

  প্রতিনিধি ২১ অক্টোবর ২০২২ , ১০:০৯:১৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।পুলিশ পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে নাসির নামে এক পোশাক শ্রমিককে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকালে উত্তরা ৭ নম্বর সেক্টরের মাস্কাট প্লাজার সামনে থেকে প্রতারক নাসির ফকিরকে গ্রেফতার করা হয়।

তিনি আশুলিয়ার একটি পোশাক কারখানায় কাজ করেন। গ্রেফতার নাসির গোপালগঞ্জ জেলার কাশিয়ানি থানার আরোয়াকান্দি গ্রামের জব্বার চুন্নু ফকিরের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মহসিন।

জানা যায়, তার কাজের সময় রাতে। তবে দিনেও তিনি কাজ করেন। অন্যায় ভাবে হাতিয়ে নেন সাধারণ মানুষের টাকা-পয়সা। তার সাথে থাকে ওয়াকিটকি দেন পুলিশের পরিচয়। সেই পরিচয়ে তল্লাশীর নামে মানিব্যাগ এবং সঙ্গে থাকা যাবতীয় জিনিসপত্র নিয়ে নেন। এমন প্রতারণার অভিযোগে নাসির নামে এই প্রতারককে গ্রেফতার করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

পুলিশ জানায়, বিকালে মাইনুল ইসলাম নামে একজন ডেন্টাল টেকনোলজিস্ট এটিএম বুথে টাকা তুলতে গেলে তার গতিরোধ করেন নাসির। প্রথমে মাইনুলের পরিচয় জানতে চান। এরপর তার ব্যাগ তল্লাশি শুরু করেন। ওই সময় টহল পুলিশের একটি দল সেখানে উপস্থিত হলে মাইনুল তাদের সব খুলে বলেন। এরপর টহল পুলিশের জিজ্ঞাসাবাদে নাসির এক পর্যায়ে নিজেকে ভুয়া পুলিশ বলে স্বীকার করেন। তিনি এর আগে একই ধরনের অপরাধে মিরপুরেও গ্রেফতার হয়েছিলেন।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন জানান, তিনি একজন গার্মেন্টস শ্রমিক। কিন্তু তিনি পুলিশ পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। পকেটে ইউনিফর্ম পরা ছবি এবং কোমড়ে ওয়াকিটকি নিয়ে তিনি নিজেকে পুলিশের সাব ইন্সপেক্টর হিসেবে পরিচয় দেন।

আরও খবর

Sponsered content