সারাদেশ

পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ সহ ৬ দফা দাবিতে রাজপথ অবরোধ কর্মসূচি

  প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২৩ , ২:০৬:৩৪ প্রিন্ট সংস্করণ

খুলনা প্রতিনিধি।।খুলনায় শিরোমণি শিল্পাঞ্চলের ব্যক্তিমালিকানাধীন বন্ধকৃত মহসেন,আফিল,সোনালী, অ্যাজাক্স,জুট স্পিনার্সসহ সকল মিল চালু ও বকেয়া মজুরি পরিশোধসহ ৬ দফা দাবিতে রাজপথ ও রেলপথ অবরোধ কর্মসূচি পালন করেছে বেসরকারি পাট সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন।

রোববার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টায় মিছিল সহকারে জনতা মার্কেট থেকে ফুলবাড়ীগেট রেললাইনের ওপর জড়ো হয়ে শ্রমিকরা সেখানে এক ঘণ্টা অবস্থান শেষে খুলনা-যশোর মহাসড়কের ফুলবাড়ীগেটের জনতা মার্কেটের সামনে রাজপথ অবরোধ করে।এ সময় সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।এতে ঐ এলাকার দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।শ্রমিকরা দুপুর ১২টা পর্যন্ত সেখানে অবরোধ কর্মসূচি পালন করেন।

অবরোধ কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বেসরকারি পাট,সুতা,বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেন।

এতে বক্তারা বলেন,দীর্ঘ ৯ বছর অতিক্রান্ত হওয়ার পরও বন্ধকৃত বেসরকারি পাটকলের শ্রমিকরা আজও তাদের বকেয়া মজুরি পায়নি।অভাব,অনটনে শ্রমিকরা ধুকে ধুকে মারা যাচ্ছে। আর মিল বন্ধ হয়ে গেলেও ঋণের টাকা নিয়ে বেসরকারি পাটকল শ্রমিকরা আরাম-আয়েসে দিন কাটাচ্ছে।

সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় বক্তৃতা করেন সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান,শ্রমিক নেতা শহিদুল্লাহ খাঁ,সাইফুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসহাব উদ্দীন,লিয়াকত মুন্সি,ওবায়দুর রহমান,কাজী মোস্তাফিজুর রহমান,মো. বাবুল হোসেনসহ অনেকে।

সমাবেশে চলতি সপ্তাহের ভেতর শ্রমিকদের সমস্যা সমাধান করা না হলে আগামী ১৫ সেপ্টেম্বর নগরীর ফুলবাড়ীগেট জনতা মার্কেট চত্বরে শ্রমিক জনসভা এবং ১৭ সেপ্টেম্বর সকাল ৬ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফুলবাড়ীগেটে রাজপথ রেলপথ অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।

আরও খবর

Sponsered content