সম্পাদকীয়

নারী সফল হলেই না-কি তার সংসার ভেঙ্গে যায়!

  প্রতিনিধি ২০ অক্টোবর ২০২২ , ২:৫৬:৩৫ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।স্বামীদের সফলতার পেছনে স্ত্রীদের ভূমিকা থাকলেও কোনো স্ত্রীর সফলতার পেছনে তার স্বামীর ভূমিকা থাকাটা খুবই বিরল আমাদের সমাজে।

সমাজের তথাকথিত এই নিয়মের বাইরে গিয়েও যেসব স্বামীরা নিজেদের স্ত্রীদের স্বপ্ন পূরণে সাহায্য করে,তাদের অগ্রযাত্রায় তাদের সহযাত্রী হয়ে পাশে থাকে সেইসব পুরুষদের সম্মান জানাই।

জনসাধারণের ধারণা হলো,মহিলা মানুষ বেশি শিক্ষিত হলে কিংবা নিজস্ব পরিচয়ে পরিচিত পেলে তাদের সংসার টেকে না,তারা স্বামীদের মূল্য দিতে ভুলে যায়।যা নিতান্তই আমাদের সমাজের মনগড়া কথা।

নুসরাত ইমরোজ তিশা শুধু একটা নাম নয় গোটা বাঙালি জাতির জন্য গর্ব। আজকের এই অবস্থানের জন্য সে তার যাত্রাটাও শুরু করেছিলো খুব অল্প বয়সেই।

পরিণত বয়সে তার প্রেম হয় মোস্তফা সরওয়ার ফারুকীর সাথে। ষোলে বছরের বড়ছোট হয়েও তারা নিজেদের সম্পর্কে ধরে রেখেছিলেন খুব শক্ত করে। যার ফলস্বরূপ বিয়ের বারো বছরের পূর্ণতা এবং সেইসাথে ফুটফুটে এক কন্যা সন্তানের মা-ও হয়েছেন তিনি।

এতোকিছুর মাঝে তিনি ধরে রেখেছেন তার স্বপ্নকে। এতো দায়িত্বের ভীড়েও তিনি মুছে দিতে যাননি তার নামের পাশের অভিনেত্রীর তকমাকে । যা নিতান্তই তার একার পক্ষে সম্ভব হতো না,যদি তার স্বামী তাকে সেই পরিমাণ সহায়তা কিংবা ছাড় না নিতো।

আজ সে একজন পরিণত স্ত্রী, যোগ্য মা এবং সেইসাথে বাংলাদেশের গর্ব এবং খ্যাতনামা অভিনয় শিল্পী।অথচ লোকে বলে নারী সফল হলেই না-কি তার সংসার ভেঙ্গে যায়!

আধোতে কি তাই? আসলে সেইরকম কিছুই না।
যে থাকারই নয় তাকে আটকে রাখা যায় না শৃঙ্খলে বেঁধেও। আর যে থাকার তাকে মুক্ত করে দিলেও সে ফিরে আসে বারবার।

পরিশেষে বলবো সুন্দর সম্পর্ক কখনো একজনের ছাড়ে গড়ে ওঠে না। দুইজনেই যদি দুজনকে সমপরিমাণ ছাড় দেয় তবেই সম্পর্ক সুন্দর আর দীর্ঘ হয়। একে-অপরের দিকে কাঁদা ছোড়াছুড়ি করলে সম্পর্ক এবং নিজেরা দুটোই নোংরা হয়।

আরও খবর

Sponsered content