রাজনীতি

দেশটা আবার আদিম যুগের মতো ‘জোর যার মুল্লুক তার’-তাজুল ইসলাম

  প্রতিনিধি ৪ এপ্রিল ২০২৪ , ৫:৪০:২২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।এবি পার্টির যুগ্ম আহ্বায়ক সুপ্রিমকোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেছেন, বর্তমান সরকার ক্ষমতা আঁকড়ে থাকার জন্য গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থাকে এমনভাবে ধ্বংস করেছে যেন দেশটা আবার আদিম যুগের মতো ‘জোর যার মুল্লুক তার’ পরিস্থিতিতে ফিরে যায়।সরকারি দলের কতিপয় লোকেরা যে যেভাবে পারছে রাষ্ট্র ও মানুষের সম্পদ লুটেপুটে খাচ্ছে।

বৃহস্পতিবার আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টির উদ্যোগে আইনজীবীদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ অভিযোগ করেন।

এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়ার সঞ্চালনায় বিকাল ৫টায় বিজয়নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন- দলের অন্যতম যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ,কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা,এবি পার্টি ল’ইয়ার্সের অর্থ সম্পাদক অ্যাডভোকেট তারেক আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এসএম তাসমিরুল ইসলাম।

অ্যাডভোকেট তাজুল বলেন,একটা সমাজে সভ্যতার মাপকাঠি হলো সেই দেশে কতটুকু ন্যায়বিচার বিদ্যমান আছে৷বাংলাদেশ আজকে মাফিয়া ও দুর্বৃত্তদের রাষ্ট্রে পরিণত হয়েছে।এ সরকার ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য ক্রমাগত সংবিধান সংশোধন করে দেশকে এমন পর্যায়ে নিয়ে গেছে যে,এ সংবিধান আজকে রাষ্ট্র ও জনগণের অধিকার রক্ষায় আর কার্যকর ভূমিকা পালন করতে পারছে না।দেশ ও জাতির কল্যাণের স্বার্থে অনতিবিলম্বে একটি নতুন সংবিধান প্রণয়ন আজকে সময়ের দাবি।এবি পার্টি ল’ইয়ার্স এ ভূমিকা পালনে প্রস্তুত।

ব্যারিস্টার ফুয়াদ বলেন,এ রাষ্ট্রের প্রতিটি অঙ্গে দুর্নীতি ও অপশাসন চেপে বসেছে৷আজকে আদালতকে রাজনৈতিক হাতিয়ারে পরিণত করে জনসাধারণের অধিকার হরণ করে চরম পর্যায়ের মানবাধিকার লঙ্ঘন চলছে৷এবি পার্টি ল’ইয়ার্স দেশের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠায় দৃঢ়ভাবে সংকল্পবদ্ধ বলে তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ইফতারে উপস্থিত ছিলেন- এবি পার্টি লইয়ার্সের সহকারী সদস্যসচিব ব্যারিস্টার মহিউদ্দিন,এবি পার্টি ল’ইয়ার্সের মানবাধিকার বিষয়ক সম্পাদক মো. শামীম,এবি পার্টি ল’ইয়ার্সের লিগ্যাল এইড সম্পাদক অ্যাডভোকেট বোরহান উল হায়দার এবং ব্যারিস্টার কাউসার আহমেদসহ নেতারা।

আরও খবর

Sponsered content