অপরাধ-আইন-আদালত

দুদকের মামলা থেকে অব্যাহতি পেতে ঘুষ মামলায় দুই ব্যক্তির কারাদণ্ড

  প্রতিনিধি ২৫ জুন ২০২৩ , ৬:৪২:৫৪ প্রিন্ট সংস্করণ

নোয়াখালী প্রতিনিধি।।নোয়াখালীতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাকে ঘুষ দিয়ে মামলা থেকে নিজের নাম বাদ দেওয়ার চেষ্টার অভিযোগে করা মামলায় মুক্তিযোদ্ধা কমান্ডার এস এম আবদুল ওহাব ও আমিন উল্লাহ নামের দুই ব্যক্তিকে কারাদণ্ড দিয়েছেন বিশেষ জজ আদালত।

রবিবার (২৫ জুন) বিকালে আসামিদের উপস্থিতিতে শুনানি শেষে এ রায় দেন জেলা বিশেষ জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান।রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন দুদকের পিপি আবুল কাশেম।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে এস এম আবদুল ওহাব সেনবাগ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও আমিন উল্লাহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী।

আদালত সূত্রে জানা গেছে,২০১৬ সালে আবদুল ওহাব টাকার বিনিময়ে ভুয়া কাগজপত্র তৈরি করে প্রায় ১৪২ জনকে মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত করার চেষ্টা করেন।বিষয়টি নিয়ে দুদকে অভিযোগ গেলে এটি নিয়ে তদন্ত শুরু করেন তৎকালীন দুদক নোয়াখালীর সহকারী পরিচালক ও বর্তমানে উপ-পরিচালক মশিউর রহমান।তদন্ত চলাকালে সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী আমিন উল্লাহর সহযোগিতায় মামলার তদন্ত থেকে নিজের নাম বাদ দেওয়ার জন্য ২০১৭ সালের ১৬ অক্টোবর দুই লাখ ২০ হাজার টাকা নিয়ে দুদক কার্যালয়ে আসেন আবদুল ওহাব। পরে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে ঘুষের টাকাসহ তাদের আটক করে দুদক।

দুদকের পিপি আবুল কাশেম জানান,আসামিদের উপস্থিতিতে বিচারক ওই মামলায় আবদুল ওহাবকে এক বছরের সশ্রম ও দুটি ধারায় আমিন উল্লাহকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন। রায় ঘোষণার পর আসামিদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।একই সঙ্গে আপিল করবে এমন শর্তে আসামিদের পক্ষ থেকে আবেদনের ভিত্তিতে তাদের জামিন দিয়েছেন আদালত।

আরও খবর

Sponsered content