জাতীয়

দুটি দায়িত্ব দীর্ঘদিন চালিয়ে যাওয়া সম্ভব না-পপন

  প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২৪ , ২:৪৭:৩১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বাংলাদেশ সরকারের মন্ত্রী হিসেবে শপথ নিলেন ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী। বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শপথ বাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠানে অংশ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদমাধ্যমকে বলেন, দুটি দায়িত্ব দীর্ঘদিন চালিয়ে যাওয়া সম্ভব না।

পাপন জানান, এই বছরের মধ্যেই বিসিবি প্রধানের দায়িত্ব ছেড়ে দেওয়ার চেষ্টা করবেন।মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার আগে নিজের এই ভাবনার কথা জানান বিসিবি বস।

তিনি বলেন, ‘প্রথম কথা হচ্ছে বিসিবির সঙ্গে এটার কোনো সম্পর্ক নেই…ছাড়ার।আগেও আমাদের অনেক মন্ত্রী ছিলেন যারা বিসিবির সভাপতির দায়িত্ব পালন করেছেন।বিদেশেও আছে।সেটা ইস্যু না।কথা হচ্ছে, আগে থেকেই ইচ্ছে ছিল এবারই আমার লাস্ট টার্ম। টার্মটা আবার সামনের বছর (শেষ হবে)।আমি চেষ্টা করব,এই বছরই টার্মটা শেষ করা যায় কি না।

পাপন আরও বলেন, ‘আইসিসির আবার কিছু নিয়ম-কানুন আছে।ওদের বেশ কিছু কমিটিতে আছি,বিশেষ করে চেয়ারম্যানও আছি।ওরা আবার এটা বদল করে না।নতুন কেউ গেলেও আইসিসিতে তারা এটা দেয় না। শ্রীলঙ্কাতে দেখেছেন,ওখানে তারা অনুমতি দেয়নি। ওদের টার্মটা শেষ করতে হবে।আমার ধারণা… সামনের বছর তো এমনিই করতাম,চেষ্টা করব এ বছরের মধ্যে শেষ করা যায় কি না।’

মন্ত্রিসভায় থেকে বিসিবি সভাপতির ভার সামলানোর নজির বাংলাদেশে আগেও কিছু আছে।পররাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব সামলানোর পাশাপাশি বিসিবি সভাপতির দায়িত্ব পালন করেছেন আনিসুল ইসলাম মাহমুদ ও মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। ১৯৯৬ সালে আওয়ামী লিগ সরকার গঠন করার বোর্ড প্রধানের দায়িত্ব পাওয়া সাবের হোসেন চৌধুরী ছিলেন নৌ-পরিবহন উপমন্ত্রীও।

আরও খবর

Sponsered content