সারাদেশ

ছুটি না নিয়ে বিদেশ ভ্রমণে গেলেও কোনো ব্যবস্থা নেয়নি-মন্ত্রণালয়

  প্রতিনিধি ২৫ জুলাই ২০২৩ , ৬:০২:১২ প্রিন্ট সংস্করণ

কালীগঞ্জ(গাজীপুর)প্রতিনিধি।।গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার মেয়র এস এম রবিন হোসেন ছুটি না নিয়ে বিদেশ ভ্রমণে গেলেও এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়নি মন্ত্রণালয়।গণমাধ্যমে এ সংক্রান্ত রিপোর্ট প্রকাশ হবার পর মন্ত্রণালয় থেকে ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিলেও রহস্যজনকভাবে এ সংক্রান্ত ফাইলটি আর নড়াচড়া করছে না।এরই মধ্যে পৌর মেয়রের স্বেচ্ছাচারিতা প্রতিরোধে একজোট হয়েছেন কাউন্সিলররা। মাসিক সাধারণসভা বর্জনসহ একাধিক কর্মসূচি পালন করছেন তারা।

উল্লেখ্য,গত ২ জুন এস এম রবিন হোসেন স্থানীয় সরকার বিভাগের অনুমতি না নিয়েই কলকাতার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন।মন্ত্রণালয়ের নগর উন্নয়ন বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা ইত্তেফাককে জানান,সংশ্লিষ্ট মেয়রের বিদেশ সফর সংক্রান্ত কোনো ফাইলে তিনি স্বাক্ষর করেননি।বিদেশ যেতে হলে তাকে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অনুমতি নিতে হতো।এরপর বিষয়টি মন্ত্রণালয় আমলে নেয়।এ সংক্রান্ত একটি ফাইল তৈরি হলেও পরে তা আলোর মুখ দেখেনি। স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে,কাউন্সিলররা মাসিক সাধারণ সভা বর্জন করায় কোরাম সংকট দেখা দিয়েছে সভায়।সর্বশেষ ১২ জন কাউন্সিলরের মধ্যে প্রায় ১০ জনই মাসিক সভায় যোগ দেননি।জনগুরুত্বপূর্ণ এজেন্ডা থাকা সত্ত্বেও মাসিক সাধারণ সভায় বাতিল করতে বাধ্য হয়েছেন মেয়র।একাধিক কাউন্সিলরের অভিযোগ,তাদের সঙ্গে পরামর্শ ছাড়াই মেয়র এককভাবে অথবা তার পছন্দের দুয়েক জন কাউন্সিলরকে নিয়ে পৌরসভার সব সিদ্ধান্ত নিয়ে থাকেন।এছাড়াও বিভিন্ন উপকমিটি থাকলেও তাদের কাজে তিনি সহযোগিতা করেন না।

কোন প্রতিষ্ঠান থেকে কত টাকা কর আদায় করা হয় তা জানতে কাউন্সিলররা একাধিক সাধারণ সভায় এজেন্ডা রাখতে বললেও তা রাখা হয়নি কোনো সভায়।এসব বিষয়ে অডিট উপকমিটিসহ একাধিক উপকমিটি প্রশ্ন তুললে মেয়র এসবের কোনো উত্তর বা তথ্য প্রদান করেন না।

আরও খবর

Sponsered content