জাতীয়

তৃতীয় টার্মিনাল উদ্বোধনের ফলে বাংলাদেশের যাত্রী ও কার্গো হ্যান্ডলিং সক্ষমতা বদলে যাবে-ইইউর রাষ্ট্রদূত,চার্লস হোয়াইটলি

  প্রতিনিধি ৭ অক্টোবর ২০২৩ , ৫:৪১:৩৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদলের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বলেছেন, ঢাকা বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধনের ফলে বাংলাদেশের যাত্রী ও কার্গো হ্যান্ডলিং সক্ষমতা বদলে যাবে।

শনিবার (৭ অক্টোবর) ইইউ রাষ্ট্রদূত তার এক্স (টুইটার) অ্যাকাউন্টে দেয়া এক পোস্টে লিখেছেন,ঢাকায় প্রধানমন্ত্রী হাসিনার চিত্তাকর্ষক নতুন বিমানবন্দর টার্মিনালের উদ্বোধন প্রতি বছর ২৪ মিলিয়ন যাত্রী পরিচালনা করার সম্ভাবনাসহ বাংলাদেশের যাত্রী ও কার্গো সক্ষমতাকে বদলে দেবে।’

তাকে নতুন টার্মিনালে বাংলাদেশে অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুরের সাথে সেলফি তুলতে দেখা গেছে,যা তিনি তার সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে শেয়ার করেছেন।

জার্মান দূতাবাসের ডেপুটি হেড অব মিশন জ্যান জানোস্কি তৃতীয় টার্মিনাল পরিদর্শন করার অভিজ্ঞতাও শেয়ার করেছেন। শনিবার এর সফট-ওপেনিং হয়েছে।

তিনি তার পোস্টে লিখেছেন,শিগগিরই বাংলাদেশের (তৃতীয় টার্মিনাল থেকে) বিমান চলাচল শুরু হবে। ঢাকার হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নতুন তৃতীয় টার্মিনালের সৌন্দর্যে আমি স্তম্ভিত। এটির বাস্তবায়নে প্রচুর জার্মান প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। এখানে ফার্স্ট এয়ারবাস ৩৮০ অবতরণ দেখার তর সইতে পারছি না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (৭ অক্টোবর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের সফট ওপেনিং করে বলেছেন,বাংলাদেশের রিসোর্ট শহর কক্সবাজার বা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর শিগগিরই বাংলাদেশের ভৌগোলিক অবস্থানের কারণে একটি আন্তর্জাতিক বিমান পরিবহন কেন্দ্রে পরিণত হতে পারে।

আরও খবর

Sponsered content