সারাদেশ

সিলেটে বঙ্গবন্ধু–প্রধানমন্ত্রীর ফেস্টুন ছেঁড়ার ঘটনায় মামলা, তরুণ আটক

  প্রতিনিধি ২২ ডিসেম্বর ২০২২ , ৪:১০:২৭ প্রিন্ট সংস্করণ

সিলেট প্রতিনিধি।। সিলেটের ভোলাগঞ্জবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে টাঙানো বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসংবলিত ব্যানার-ফেস্টুন ছেঁড়ার অভিযোগে থানায় মামলা হয়েছে।

বুধবার বিকেলে সিলেট সড়ক ও জনপথ অধিদপ্তরের কার্য সহকারী মোহাম্মদ আলী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় মামলাটি করেন।

এ ঘটনায় সন্ধ্যায় কোম্পানীগঞ্জ থেকে সন্দেহভাজন হিসেবে আল আমিন (১৯) নামের এক তরুণকে আটক করেছে পুলিশ। আল আমিন সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শিলেরভাঙ্গার গ্রামের আরজু মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সারা দেশের ৫০টি জেলায় ২০২১ দশমিক ৫৬ কিলোমিটার সম্মিলিত দৈর্ঘ্যের ১০০টি সড়ক ও মহাসড়ক উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী তাঁর কার্যালয় থেকে মহাসড়কগুলো ভার্চ্যুয়ালি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর ১০০টি সড়ক ও মহাসড়ক উদ্বোধনের মধ্যে ছিল সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়ক।

সড়কটির উদ্বোধন উপলক্ষে গতকাল সকালে মহাসড়কের বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবিসংবলিত ফেস্টুন লাগিয়েছিল সড়ক ও জনপথ অধিদপ্তর। তবে উদ্বোধনের আগে আজ সকালে বেশ কয়েকটি ফেস্টুন ছেঁড়া অবস্থায় পাওয়া যায়। ওই ফেস্টুনগুলো মহাসড়কের লাচুখালসহ সালুটিকর এলাকায় ছিল।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকান্ত চক্রবর্তী বলেন, মহাসড়কের বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবিসংবলিত ফেস্টুন-ব্যানার ছিঁড়ে ফেলার ঘটনায় মামলা হয়েছে। ওই মামলায় একজনকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে।

তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি বলেন, ছিঁড়ে ফেলা ছয়টি ফেস্টুন উদ্ধার করা হয়েছে। মামলাটির তদন্ত চলমান। ঘটনার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

এদিকে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবিসংবলিত ফেস্টুন ছেঁড়ার ঘটনায় উপজেলায় আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। তাঁরা অবিলম্বে ঘটনার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াকুব আলী বলেন, মহাসড়কের উদ্বোধন উপলক্ষে টাঙানো ফেস্টুন ছেঁড়ার মতো ঘটনা যারা ঘটিয়েছে, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশ্রদ্ধা ও অসম্মান করেছে। তাদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

আরও খবর

Sponsered content