সারাদেশ

জাতীয় দিবস সম্পর্কে জানেন না-উপজেলা আনসার বিডিপি কর্মকর্তা,শিরিন আক্তার

  প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২৩ , ১:৫৫:১৯ প্রিন্ট সংস্করণ

বাকেরগঞ্জ প্রতিনিধি।।
বরিশালের বাকেরগঞ্জে উপজেলা আনসার বিডিপি কর্মকর্তা শিরিন আক্তার জানেন না জাতীয় দিবস সম্পর্কে (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসকে বললেন স্বাধীনতা দিবস, এছাড়াও তিনি জানেন না (১৪ ডিসেম্বর) বাংলাদেশে কি দিবস পালিত হয়।

উপজেলা পরিষদের সকল দপ্তরে সকল কর্মদিবসে ‘বাংলাদেশের জাতীয় পতাকা’ উত্তলন বাধ্যতামুলক, থাকলেও মানছেন না উপজেলা আনসার বিডিপির দপ্তরের ,দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শিরিন আক্তার ও প্রশিক্ষক মাছুম বিল্লা।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল এগারোটায় দেখা যায় উপজেলা আনসার বিডিপি কর্মকর্তারা কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি,সংবাদ মাধ্যম বিষয়টি জানতে উপজেলা আনসার বিডিপি কর্মকর্তার অফিস কক্ষে গিয়ে পতাকা উত্তোলন না করার বিষয়ে জানতে চাইলে উপজেলা আনসার বিডিপি কর্মকর্তা শিরিন আক্তার স্বীকার করে বলেন পতাকা লাগিয়ে ছিলাম গতকাল ইউএনও অফিসের নৈশপ্রহরী দেলোয়ার খুলে রেখে দিয়েছে কি কারনে খুলে রেখেছেন স্টোরকিপার জালাল উদ্দিন জানালেন সময় অতিরিক্ত হ‌ওয়ার কারণে।আজকে কেনো (১৯ ডিসেম্বর) পতাকা লাগানো হয় নি আনসার বিডিপি কর্মকর্তা শিরিন আক্তার বলেন আমরা উপরের নির্দেশনা পেলে পতাকা লাগাই,এ কথা বলতে বলতে স্টোরকিপার জালাল উদ্দিনকে বেলা সাড়ে এগারোটায় কার্যালয়ে পতা উত্তলন করতে দেখে যায় সংবাদকর্মী দের উপস্থিতিতেই।

বিভিন্ন দিবস উপলক্ষে পতাকা উত্তোলন না করার কারণ জানতে চেয়ে সংবাদকর্মীরা উপজেলা আনসার বিডিপি কর্মকর্তারা কাছে জানতে চাইলে জবাবে শিরিন আক্তার বলেন পতাকা বিকালে উত্তলন করবো সকালে নামাবো তার এমন বক্তব্যের পুনরাবৃত্তি করে জানতে চাইলে তিনি বলেন ভুল হয়েছে আমার।

তার কাছে আরো জানতে চাওয়া হয় গত (১৪) ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ছিল ঐ দিন‌ও আপনার দপ্তরের জাতীয় পতাকা উত্তোলন করেনি কেন তিনি উত্তরে বললেন সেই দিনটি কি দিবস ছিলো আমার জানা নেই।

উপজেলা আনসার বিডিপি প্রশিক্ষক মাছুম বিল্লা বলেন আমাদের চতুর্থ শ্রেণীর কর্মচারী নাই,আমার অফিস পরিচালনা দুজনেই করি,এ জন্য জাতীয় পতাকা উত্তোলন করা হয় না, তবে মাঝেমধ্যে করা হয়।

স্থানীয় সাধারণ মানুষ বলছেন,বহু আন্দোলন-সংগ্রাম আর রক্তের বিনিময়ে অর্জিত লাল সবুজের পতাকা।এই পতাকার মাধ্যমে সারাবিশ্ব বাংলাদেশকে চেনে।সেই জাতীয় পতাকা নিয়মিত উত্তোলন না করে সেটির অবমূল্যায়ন করা হচ্ছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল রহমান কাছে মুঠোফোনে জানতে চাইলে,তিনি বলেন আমি বাহিরে আছি,বাহির থেকে ফিরে বিষয়টি নিশ্চিত করে বলতে পারবো।

আরও খবর

Sponsered content