অপরাধ-আইন-আদালত

গাজীপুরে সম্পদের তথ্য গোপন করায় এক ব্যবসায়ীর বিরুদ্ধে দুদকের মামলা

  প্রতিনিধি ১৩ এপ্রিল ২০২৩ , ৮:৫০:০৫ প্রিন্ট সংস্করণ

গাজীপুর জেলা প্রতিনিধি।।গাজীপুরে সম্পদের তথ্য গোপন করায় মুকুল গাজী নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১২ এপ্রিল) গাজীপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সাইদুজ্জামান বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

অভিযুক্ত ব্যবসায়ী মুকুল গাজী ঝিনাইদহের মহেশপুর উপজেলার কলুপোতাপাড়া গ্রামের মুনসুর গাজীর ছেলে। তিনি বর্তমানে গাজীপুর মহানগরীর কুনিয়া বড়বাড়ি (এমজি) বাজার এলাকায় সালমা কমপ্লেক্স এলাকায় বসবাস করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে,মুকুল গাজী দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার নিজ নামে অর্জিত ৬০ লাখ ৩৮১ টাকার সম্পদের তথ্য গোপন করে কমিশনে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান করেন।তার গোপনকৃত সম্পদসহ মোট ৩ কোটি ২৬ লাখ ৬৮৭ টাকার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।তিনি অবৈধ সম্পদ অর্জনপূর্বক তা দখলে রেখে দুদক আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

দুর্নীতি দমন কমিশনের গাজীপুরের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সাইদুজ্জামান জানান,তদন্তকালে মুকুল গাজী এবং তার উপর নির্ভরশীল ব্যক্তিদের নামে আরও কোনও সম্পদের তথ্য পাওয়া গেলে তা আমলে নেওয়া হবে।

আরও খবর

Sponsered content