অপরাধ-আইন-আদালত

গাজীপুরের কাপাসিয়ার পাঁচ সাংবাদিক ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বেকসুর খালাস

  প্রতিনিধি ২৬ আগস্ট ২০২২ , ১২:১৬:৪৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক:-ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় গাজীপুরের কাপাসিয়ার পাঁচ সাংবাদিককে বেকসুর খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে ঢাকা সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক আস সামশ জগলুল হোসেন যুক্তিতর্ক ও শুনানি শেষে এ রায় ঘোষণা করেন।

খালাসকৃত সাংবাদিকরা হলেন কাপাসিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক দিনকাল পত্রিকার কাপাসিয়া প্রতিনিধি এফ এম কামাল ফকির, কাপাসিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক ইনকিলাব পত্রিকার কাপাসিয়া প্রতিনিধি অধ্যাপক সামসুল হুদা লিটন,দৈনিক আমাদের সময় পত্রিকার কাপাসিয়া প্রতিনিধি জাকির হোসেন কামাল,দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার গাজীপুর প্রতিনিধি হাসিব খান এবং দৈনিক লাখোকন্ঠ পত্রিকার কাপাসিয়া প্রতিনিধি মিজান খান শিমুল।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মোঃ তরিকুল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন ঢাকা সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নজরুল ইসলাম শামীম।

মামলা সূত্র জানায়,২০১৯ সালের ১৪ অক্টোবর বাসর ঘর থেকে চলে যাওয়া এক নারীর বিরুদ্ধে থানায় অভিযোগের প্রেক্ষিতে সংবাদ প্রকাশ করে সাংবাদিকরা।পরে এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ১লা অক্টোবর পাঁচ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে কাপাসিয়া থানায় মামলা দায়ের করেন অভিযুক্ত নারী।

এদিকে তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিলের পর মামলাটি গাজীপুর সহকারী জজ আদালত থেকে ঢাকা সাইবার ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়। সাইবার ট্রাইব্যুনাল দীর্ঘ উনচল্লিশ মিনিট যুক্তিতর্ক শেষে সবাইকে বেকসুর খালাস দেন।

আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে সাংবাদিকরা বলেন, অন্ধকার কেটে গিয়ে এক সময় যেমন সূর্যের কিরণ পৃথিবীকে আলোকিত করে। তেমনি মিথ্যা ও হয়রানি মামলা শেষে সত্যের জয় হয়েছে।

আরও খবর

Sponsered content