রাজনীতি

দুই এডিসি সহ ৯ জনের বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৫৫:৫৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বিএনপিপন্থি আইনজীবীদের পদযাত্রায় হামলার অভিযোগে কোতোয়ালি জোনের এডিসি মুহিত, লালবাগ জোনের এডিসি শহিদুল ইসলামসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে অ্যাডভোকেট মো. মহসিন মিয়া বাদী হয়ে এ আবেদন করেন।আদালত বাদীর জবানবন্দি রেকর্ডগ্রহণ শেষে আদেশ পরে দেবেন বলে জানান।

মামলার আসামিরা হলেন- কোতোয়ালি জোনের এডিসি মুহিত,লালবাগ জোনের এডিসি শহিদুল ইসলাম,কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুর রহমান,ওসি অপারেশন নাজমুল হক,ওসি তদন্ত মেহেদী হাসান,এসআই শাহাবুদ্দিন হাওলাদার,কনস্টেবল মাহবুব আলম,আব্দুর রশিদ ও রমজান মোল্লা।

মামলার আবেদনে অভিযোগ করা হয়,গত ১২ই সেপ্টেম্বর ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট ঢাকা বার ইউনিটি ভোটাধিকার, গণতন্ত্র পুনরুদ্ধার,খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ পদযাত্রার আয়োজন করে।দুপুর ১২টার দিকে তারা ঢাকা আইনজীবী সমিতির সামনে থেকে পদযাত্রা নিয়ে সিএমএম কোর্টের দিকে যাচ্ছিল।মেইন রোডে গেলেই পুলিশ তাদের বাঁধা দেয় এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করে ও অশোভন আচরণ পদযাত্রার সামনে থাকা নারী আইনজীবীরা এর কারণ জানতে চাইলে জিনস প্যান্ট ও গেঞ্জি পরিহিত লোকগুলো নারী আইনজীবীদের বেধড়ক মারধর শুরু করে।এতে কয়েকজন নারী আইনজীবী আহত ও শ্লীলতাহানির শিকার হন।পেছনে থাকা পুরুষ আইনজীবীরা এগিয়ে এলে পুলিশ তাদের ওপর হামলা চালায়।এতে সিনিয়র আইনজীবীসহ কয়েকজন আহত হন।

আসামিরা পরস্পর যোগসাজশে আইনজীবীদের গতিরোধ করে হত্যার উদ্দেশ্য আক্রমণ করে তাদের গুরুতর রক্তাক্ত জখম করেন বলে মামলায় অভিযোগ করা হয়।

আরও খবর

Sponsered content