আরো

এসব ফেসবুক বন্ধুদের ভালবাসা সত্যিই আমায় আপ্লূত করে!

  প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২২ , ২:৫৬:৪০ প্রিন্ট সংস্করণ

ক্যান্সার আক্রান্ত হওয়ার পর আমার দুচারজন বাদে অধিকাংশ ফেসবুক বন্ধুর ভালবাসা সত্যি আমায় বিস্মিত, আবার কখনো অশ্রুসিক্ত করে! তেমনি ঘটনা ঘটেছিল আজ অশোকনগরে!

অশোকনগরের হোমিও Dr. S.R. Mukherjee নাকি ৯৯% গ্যারান্টি দিয়ে ক্যান্সার চিকিৎসা করেন, এমন কথা জানার পর কলকাতায় অবস্থানরত বন্ধুদের খোঁজ নিতে বললে, অনেকেই “হোমিও চিকিৎসা ভুয়া” বলে অভিমত দেন। নদীতে ডুবে যাওয়া মানুষ নাকি খড়কুটো ধরেও বাঁচার চেষ্টা করেন। তাই অনেকের নেতিবাচক কথা শোনার পরও আজ সকালে অশোকনগর যেতে শিয়ালদা থেকে ট্রেনে উঠি অশোকনগরের ফেসবুক বন্ধু Goutam Paul এর সাথে কথা বলে। সে নিজে গাড়ি ড্রাইভ করে স্টেশনে আসে আমায় নিতে। পথে গাড়ি দাড় করিয়ে আমাকে ও স্ত্রীকে নাস্তা করায়। ডাক্তারের চেম্বারে যদিও কলকাতার মাসুদ ভাই আগেই appointment করে রেখেছিল কিন্তু গৌতম স্হানীয় বলে একজনের পরই আমাকে ডাক্তারের কাছে নিয়ে যায়। সব শেষ হলে গৌতম তার ব্যবসায়িক জরুরি কাজ ফেলে আবার নিজ গাড়িতে আমাদের স্টেশনে নিয়ে আসে। প্রায় জোর করে আমার ও স্ত্রীর টিকেট কিনে ততক্ষণ পর্যন্ত আমাদের সাথে স্টেশনে দাড়িয়ে থাকে, যতক্ষণ না গাড়ি স্টেশনে আসে। গাড়ি ছাড়লে ওর ভালবাসাপূর্ণ হাতনাড়া দেখে সত্যি আমার চোখ অশ্রুসিক্ত হয়ে ওঠে!

আসলে আমার অচেনা এসব ফেসবুক বন্ধুূদের এমন নিবিড় ভালবাসায় সত্যি আমি গর্বিত আর আনন্দিত! আসলে এ অদেখা বিশ্বের অগণন মানুষের মাঝে কত দেখা আর অদেখা ভালোমানুষ মার্ক জাকারবার্গ মিলিয়ে দিলো। ভালবাসাপূর্ণ কৃতজ্ঞতা জানাই গৌতমসহ কলকাতা ও বিশ্বের সকল আমার ফেসবুক বন্ধুদের!

আরও খবর

Sponsered content