সারাদেশ

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসির বাস চলাচল শুরু হয়েছে

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২৩ , ৫:৩৪:৪২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যাত্রীসেবা চালুর প্রথম দুই দিনে ৬ হাজার টিকেটের বিপরীতে ২ লাখ ২৪ হাজার টাকা রাজস্ব আয় করেছে বিআরটিসি।

বুধবার (২০ সেপ্টেম্বর) বিআরটিসির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসির বাস চলাচল শুরু হয়েছে গত সোমবার (১৮ সেপ্টেম্বর)।আটটি বাস দিয়ে দ্রুতগতির এই উড়াল সড়কে যাত্রীসেবা শুরু করেছে রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থাটি।

কর্তৃপক্ষ জানিয়েছে,চালুর প্রথম দিন ট্রিপের সংখ্যা ছিলো প্রায় ২৯টি। এদিন টিকেট বিক্রি হয় প্রায় ১ হাজার ৮০০। আর রাজস্ব আয় হয় প্রায় ৬৮ হাজার টাকা।

তবে দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) যাত্রী সংখ্যা বাড়ে দ্বিগুণেরও বেশি।কর্তৃপক্ষের তথ্যমতে,এদিন ট্রিপ সংখ্যা ছিল প্রায় ৪৮টি। আর ৪ হাজার ২০০ টিকেটের বিপরীতে রাজস্ব আয় হয় প্রায় ১ লাখ ৫৬ হাজার টাকা।

গত সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে বাস চলাচলের উদ্বোধন করা হয়।এ বাস চলছে অনেকটা ‘শাটল’ সার্ভিসের মতো,অর্থাৎ শুধু উড়ালসড়ক কেন্দ্র করে চলাচল করবে।বাসগুলো ছাড়ে ফার্মগেটের খেজুরবাগানের কাছ থেকে।এরপর উড়ালসড়ক দিয়ে উত্তরা জসীমউদ্দিন রোড হয়ে খেজুরবাগান এলাকায় ফিরে আসে।এভাবে সকাল ৭টা থেকে সারা দিন চলছে বাসগুলো।রাত পর্যন্ত যতক্ষণ যাত্রী পাওয়া যাবে ততক্ষণ চলবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঘনবসতির মেগাসিটি ঢাকাবাসীর জন্য নতুন এক দিগন্তের উন্মোচন হয় গত ২ সেপ্টেম্বর।খুলে দেয়া হয় বহুল কাঙ্ক্ষিত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ১১ দশমিক ৫ কিলোমিটার পথ অর্থাৎ বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত অংশ।

আরও খবর

Sponsered content