অপরাধ-আইন-আদালত

ঢাকাসহ দেশের ফাঁকা শহরগুলোতে নগরবাসীর নিরাপত্তার জন্য টহল বাড়ানো হয়েছে-র্যাব মহাপরিচালক

  প্রতিনিধি ২১ এপ্রিল ২০২৩ , ৪:৫৯:৩৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঈদে রাজধানী অনেকটা ফাঁকা হয়ে গেছে।ফলে নিরাপত্তা নিশ্চিতে টহল বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। বলেন, ঢাকাসহ দেশের ফাঁকা শহরগুলোতে নগরবাসীর নিরাপত্তার জন্য টহল বাড়ানো হয়েছে।

শুক্রবার (২১ এপ্রিল) বেলা পৌনে ১১টায় ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন ও সার্বিক নিরাপত্তা নিয়ে ব্রিফ্রিংকালে তিনি এ কথা বলেন।

বিভিন্ন রুটের যাত্রীদের জন্য সড়ক-মহাসড়কেও নিরাপত্তা বাড়ানো হয়েছে বলে জানান র‌্যাব প্রধান। বলেন, ঢাকা থেকে সারাদেশের নিরাপত্তা ব্যবস্থা সমন্বিতভাবে মনিটরিং করা হবে।

 

এম খুরশীদ হোসেন বলেন, গোয়েন্দা ও সাইবার মনিটরিংয়ের তথ্য বিশ্লেষণ করে ঈদুল ফিতরকে কেন্দ্র করে জঙ্গি হামলার ব্যাপারে কোনো ধরনের সুনির্দিষ্ট তথ্য নেই।তবে যেকোনো নাশকতা ও হামলা মোকাবিলায় র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স ও কমান্ডো টিমকে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া সাদা পোষাকে টহল জোরদার থাকবে।

জাতীয় ঈদগাহের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানিয়ে তিনি বলেন,নিরাপত্তার স্বার্থে প্রত্যেক মুসল্লিকে আর্চওয়ে গেটের মাধ্যমে প্রবেশ করতে হবে। নিরাপত্তার স্বার্থে চেক করতে হবে। তাই মুসল্লিদের হাতে কিছুটা সময় নিয়ে আসতে অনুরোধ করেন র‌্যাব প্রধান।

আরও খবর

Sponsered content