অপরাধ-আইন-আদালত

দেশ ও জাতির স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে আমাদের সোচ্চার থাকতে হবে-হাইকোর্ট

  প্রতিনিধি ২১ আগস্ট ২০২৩ , ২:৩০:৫০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।কোথাও অপরাধ দেখে জেনেশুনে চুপ থাকাও একটি অপরাধ বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।এসময় আদালত বলেন,দুর্নীতি,অর্থপাচারের মতো বিষয়ে চুপ করে থাকাটা অন্যায়।জেনেশুনে আমরা চোখ বন্ধ করে থাকতে পারি না।দেশ ও জাতির স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে আমাদের সোচ্চার থাকতে হবে।তবে অন্যায়ভাবে কাউকে হেয় করার জন্য কিছু করা হলে তাদেরও ছাড় দেওয়া হবে না।’

বিদেশে বিনিয়োগ বা অর্থ স্থানান্তর নিয়ে এস আলম গ্রুপের বিষয়ে হাইকোর্টের স্বপ্রণোদিত জারি করা রুলে বিবাদী হিসেবে পক্ষভুক্ত হতে আবেদন করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।সোমবার এ বিষয়ে শুনানির সময় বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব মন্তব্য করেন।

আদালত এখনই পক্ষভুক্ত না করে আবেদনটি নথিভুক্ত করে রাখেন।হাইকোর্ট এ সময় আরও বলেন,যারা অর্থপাচারের সঙ্গে জড়িত তাদের মানসিক রোগ আছে।’

একপর্যায়ে হাইকোর্ট বলেন,ইদানীং দেখা যাচ্ছে কোনো রায় কারও বিপক্ষে গেলেই কোর্টকে আক্রমণ করে মন্তব্য করা হয়।বলা হয় ‘ফরমায়েশি’ রায়।এটা আমাদের জন্য বিব্রতকর।

এ সময় এস আলম গ্রুপের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম।রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

৪ আগস্ট একটি ইংরেজি দৈনিকে এস আলমের অর্থপাচার নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়।এই প্রতিবেদন আদালতের নজরে আনলে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করে রিপোর্ট দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট।

আরও খবর

Sponsered content