আন্তর্জাতিক

এবারের জি-২০’র সম্মেলনে ভারতে ৩ দিনের ছুটি ঘোষণা

  প্রতিনিধি ২৪ আগস্ট ২০২৩ , ২:৪৯:৩৫ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের প্রধান অর্থনীতির দেশগুলো সংগঠন জি-২০’র এবারের সম্মেলন।

নয়াদিল্লির প্রগতি ময়দান এলাকার ভারত মণ্ডপম কনভেনশন সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। বৈশ্বিক এ সম্মেলনটি সামনে রেখে রাজধানীতে তিন দিনের ছুটি ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লির মুখ্যমন্ত্রী জানান,আগামী ৮ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত সকল সরকারি ও বেসরকারি স্কুল-কলেজ এবং ব্যাংক বন্ধ থাকবে।

কেজরিওয়াল জানান,এ তিন দিন নয়াদিল্লিতে সব আর্থিক প্রতিষ্ঠান,পাশাপাশি বেসরকারি দপ্তরও বন্ধ থাকবে।রাজধানী জুড়ে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দিল্লি প্রশাসনের বরাত দিয়ে আনন্দবাজার জানায়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন,চিনের প্রেসিডেন্ট শি জিনপিং, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো,ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রোঁ এ সম্মেলনে উপস্থিত থাকতে পারেন। এছাড়া সদস্য দেশগুলো প্রতিনিধিরাও এ বৈঠকে উপস্থিত থাকবেন।

দিল্লি পুলিশ জানিয়েছে, সদস্য দেশগুলো প্রতিনিধিদের একাংশ আগামী ৮ সেপ্টেম্বর থেকেই দিল্লিতে আসবেন।দিল্লির বিভিন্ন বিলাসবহুল হোটেলে তাদের জন্য থাকার আয়োজন করা হয়েছে।এছাড়া বিমান বন্দর থেকে হোটেল ও প্রগতি ময়দান যাতায়াতের পথে যেন কোনো সমস্যা না হয়—সব ব্যবস্থা করা হচ্ছে।

দিল্লির সড়কে মহড়া চলছে। রাষ্ট্রপ্রধানদের সুরক্ষার জন্য দিল্লি পুলিশ সব প্রস্তুতি নিয়েছে।

আরও খবর

Sponsered content