সারাদেশ

উপজেলাবাসীর কাছ থেকে অশ্রুসিক্ত বিদায় নিলেন-ইউএনও

  প্রতিনিধি ২৭ জানুয়ারি ২০২৩ , ১:২৬:০০ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম প্রতিনিধি।।উপজেলাবাসীর কাছ থেকে অশ্রুসিক্ত বিদায় নিলেন চট্টগ্রামের আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) শেখ জুবায়ের আহমেদ।

আনোয়ারায় ইউএনও হিসেবে ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি যোগ দেন ৩১তম বিসিএসের এ কর্মকর্তা। দায়িত্ব পালন করেন টানা তিন বছর ১১ মাস।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ইউএনও কার্যালয় থেকে বিদায়বেলায় দেখা গেলো হৃদয়বিদারক এক দৃশ্য।এর আগে উপজেলা পরিষদে ফুল ছিটিয়ে বিদায় জানানো হয় এ কর্মকর্তাকে।এ সময় উপজেলা পরিষদে জড়ো হন উপজেলার সর্বস্তরের মানুষ।

প্রশাসনের এ কর্মকর্তার পদোন্নতি উপলক্ষে উপজেলার অন্যান্য কর্মকর্তা এ সংবর্ধনার আয়োজন করেন।

সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মুমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে তাকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,ভাইস চেয়ারম্যান মৃণাল কান্তি ধর ও মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগমসহ উপজেলা পরিষদের সব দফতরের কর্মকর্তা,১১ ইউনিয়নের জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা।

শেখ জোবায়ের আহমেদ পদোন্নতি পেয়ে চলে যাচ্ছেন- এ খবরে উপজেলা চত্বরে বসে কাঁদছিলেন বারখাইন ইউনিয়নের শোলকাটা এলাকার প্রায় ৫০ বছর বয়সী রহিমা বেগম।তার ভাষায়,টিয়ুনু বলে যাইবগু? এহন আঁরে হনে চাইবু।’

ফুল ছিটিয়ে,বুকে জড়িয়ে ধরে কোনো স্বজনের বিদায়ে যেমন মানুষ পিছু পিছু অনেক দূর পর্যন্ত এসে বিদায় দেন,শেখ জোবায়ের আহমেদের বিদায়েও তেমনই করলেন উপজেলার অনেক বাসিন্দা।আর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের এমন ভালোবাসায় বিদায়ের সময় নিজেও কেঁদেছেন শেখ জোবায়ের।তার বিদায়বেলার ভিডিও ও ছবিগুলো এখনো ঘুরছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।

একাধিক ব্যক্তি ফেসবুকে পোস্ট দিয়েও জোবায়ের আহমেদের বিদায়ে কেন কেঁদেছেন বা অন্যরা কেঁদেছেন,সে কথা লিখেছেন।

তার বিদায়বেলায় উপস্থিত বেশিরভাগ মানুষের চোখেই ছিল জল।আবেগ থামাতে না পেরে কেঁদে ফেলেন অনেকেই।তৈরি হয় আবেগঘন এক পরিবেশ।

পরে সহকর্মী ও সাধারণ মানুষের উপস্থিতিতে বাইক র‌্যালির মধ্যদিয়ে বিদায় দেয়া হলো ইউএনওকে।

ইউএনও হিসেবে যোগদানের পর থেকেই কর্দমাক্ত উপজেলা পরিষদ চত্বরকে পরিকল্পিতভাবে গুছিয়ে আধুনিক ও মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার নিরলস প্রচেষ্টা চালিয়ে যান শেখ জুবায়ের আহমেদ।কার্যকালে তিনি উপজেলায় স্মৃতিসৌধ, শহীদ মিনার,জাতির জনক বঙ্গবঙ্গু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য,খেলার মাঠ ভরাট,আখতারুজ্জামান স্মৃতি মিনি শিশু পার্ক ও শৈল্পিক পুকুর ঘাট নির্মাণ এবং বৃক্ষরোপণ করে দৃষ্টিনন্দন করে তোলেন পুরো পরিষদ চত্বরকে।

এছাড়া ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন,কর্মজীবী মায়ের সন্তানের জন্য ডে কেয়ার স্থাপনসহ পুরো উপজেলায় বিভিন্ন উন্নয়নকাজ করেন।বিভিন্নভাবে সহযোগিতা করেন গরিব-অসহায়দের।এক কথায় তার কর্মকাণ্ডে আনোয়ারার মানুষের মন জয় করেছেন তিনি।

পদোন্নতি পেয়ে শিগগিরই পরবর্তী কর্মস্থল গোপালগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে যোগ দেবেন শেখ জুবায়ের আহমেদ।

আরও খবর

Sponsered content