জাতীয়

ঈদের যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হবে না-পরিবহন মালিক সমিতি

  প্রতিনিধি ১০ এপ্রিল ২০২৩ , ৪:৩৫:৪৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আসন্ন পবিত্র ঈদুল ফিতরের যাত্রার সময়ম যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হবে না বলে সুসংবাদ দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানিয়েছে,কোনো রুটে বা কাউন্টারে যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত টাকা কোনোভাবেই আদায় করা যাবে না।

গতকাল রবিবার (৯ এপ্রিল) সংগঠনের মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ সভাপতিত্বে ঢাকাস্থ প্রায় ১২০টি পরিবহন কোম্পানির চেয়ারম্যান-এম. ডি,সকল রুট মালিক সমিতি, সকল টার্মিনাল মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।

গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,শ্রমিকদের বেকার ভাতা বা ঈদ বকশিশের নামে গাড়ি থেকে অতিরিক্ত টাকা আদায় করা যাবে না।লক্কর-ঝক্কর ও ফিটনেসবিহীন কোনো গাড়ি ঢাকার বাহিরে রিজার্ভে পাঠানো যাবে না।

তাছাড়া বাস টার্মিনালে শান্তি-শৃংখলা বজায় রাখার লক্ষ্যে সরকারের পাশাপাশি প্রতিটি টার্মিনালে বিশেষ করে সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনালে মালিক-শ্রমিক সমন্বয়ে একটি ‘ভিজিল্যান্স টিম’ গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।এই টিমকে স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করে টার্মিনালে শান্তি-শৃংখলা রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে।

আরও খবর

Sponsered content