জাতীয়

আজকে দুর্ভিক্ষ নেই,মঙ্গা নেই-যে মানুষ একবেলা খেতে পারতো না,তারা তিন বেলা খেতে পারছে-প্রধানমন্ত্রী, শেখ হাসিনা

  প্রতিনিধি ২৯ ডিসেম্বর ২০২৩ , ৩:৫৫:৩৪ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমরা যখন জনগণের জন্য উন্নয়ন করি,তখন ওই বিএনপি-জামায়াত করে অগ্নিসন্ত্রাস।আজকে দুর্ভিক্ষ নেই,মঙ্গা নেই।যে মানুষ একবেলা খেতে পারতো না,তারা তিন বেলা খেতে পারছে।পুনরায় ক্ষমতায় এলে বরিশালে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করা হবে।

শুক্রবার বিকেল ৪টার দিকে বরিশাল নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে নির্বাচনী জনসভায় বক্তব্যকালে এ ঘোষণা দেন তিনি।

তিনি বলেন,এ বরিশাল এক সময় ছিলো শস্যভান্ডার। বরিশালের সেই সুনাম আমরা ফিরিয়ে আনতে চাই।সেজন্য সাইলো নির্মাণ করে দিচ্ছি।প্রত্যেকটা বিভাগে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করবো।ইতোমধ্যে চারটি করেছি, ইনশাল্লাহ ভবিষ্যতে বরিশালেও আমারা একটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করবো।

তিনি বলেন,বরিশালে বিশ্ববিদ্যালয় করে দিয়েছি,মেরিন অ্যাকাডেমি করে দিয়েছি।প্রত্যেকটা নদীর ওপর ব্রিজ করে দিচ্ছি।বরিশাল আসতে নিজের টাকায় পদ্মাসেতু করে দিয়েছি, ওয়ার্ল্ড ব্যাংককে চ্যালেঞ্জ দিয়ে।

প্রধানমন্ত্রী বলেন,বিএনপি-জামায়াত এই নির্বাচনকে ভণ্ডুল করার জন্য সারাবিশ্বে এখন টাকা ছড়াচ্ছে।দেশের ভবিষ্যৎ নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না।আমরা খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছি।শিক্ষার দিকে নজর দিয়েছি, বিশেষ প্রণোদনা দিয়েছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন,আমরা যখন জনগণের জন্য উন্নয়ন করি,তখন ওই বিএনপি-জামায়াত করে অগ্নিসন্ত্রাস। রেললাইনের ফিস প্লেট ফেলে দিয়ে,বগি ফেলে দিয়ে মানুষ হত্যার ফাঁদ পাতে।রেলে আগুন দিয়ে পুড়িয়েছে।মা-সন্তানকে বুকে জড়িয়ে রেখেছে- এই অবস্থায় আগুনে পুড়ে কাঠ হয়ে গেছে।এই দৃশ্য পুরো বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে। বাসে আগুন,গাড়িতে আগুন,ঠিক ২০০১ খ্রিষ্টাব্দে শুরু করেছিল। এরপর ২০১৩-১৪ একই ঘটনা ঘটায়।এখন আবার অগ্নিসন্ত্রাস শুরু করেছে। আমি ধিক্কার জানাই বিএনপি-জামায়াতকে।

শেখ হাসিনা বলেন,২০০৮ খ্রিষ্টাব্দে আওয়ামী লীগ সরকার গঠন করে।বিএনপির দুঃশাসনে জনগণ তাদের প্রত্যাখ্যান করে আমাদের ক্ষমতায় রেখেছে।আজ ২০২৩ খ্রিষ্টাব্দ,আমরা বদলে যাওয়া বাংলাদেশে।আজকে দুর্ভিক্ষ নেই,মঙ্গা নেই।যে মানুষ একবেলা খেতে পারতো না,তারা তিন বেলা খেতে পারছে।

প্রধানমন্ত্রী বলেন,বই বিনামূল্যে বিতরণ করছি। অসহায়দের ভাতা দিচ্ছি। আজকে ১০ কোটি মানুষ উপকারভোগী।আমরা বিশেষ প্রণোদনা দিয়ে শিল্প কলকারখানা চালিয়ে আসছি।১০ টাকায় কৃষকরা অ্যাকাউন্ট খুলতে পারে। ১ কোটি ২ লাখ কৃষক অ্যাকাউন্ট খুলে ভর্তুকির টাকা পাচ্ছেন।

এর আগে দুপুর ১টায় ঢাকা থেকে সড়কপথে বরিশালে এসে পৌঁছান প্রধানমন্ত্রী।সেখানে পৌঁছে তিনি বরিশাল সার্কিট হাউজে যান।কিছু সময় বিশ্রাম শেষে বিকেলে নগরীর বঙ্গবন্ধু উদ্যানের জনসভাস্থলে পৌঁছান।

আরও খবর

Sponsered content