আবহাওয়া বার্তা

আগামী তিনদিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৩ , ৪:১৭:১২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় রাত ৮টার মধ্যে কালবৈশাখী ঝড়,বজ্রপাত ও শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ুবিষয়ক পিএইচডি গবেষক মোস্তফা কামাল পলাশ।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে এক ফেসবুক পোস্টে তিনি এ তথ্য জানান।

তিনি লেখেন,আজ ২৯ শে এপ্রিল,২০২৩ শনিবার দুপুর ২ টার পর থেকে রাত ৮ টার মধ্যে রাজশাহী,খুলনা, বরিশাল, ঢাকা,ময়মনসিংহ,সিলেট বিভাগের বিভিন্ন জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড় ও বজ্রপাত ও শিলাবৃষ্টি অতিক্রম করার প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে।’

বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে যেসব জেলায় সেগুলো হলো- সাতক্ষীরা,খুলনা,যশোর,বাগেরহাট,পিরোজপুর, বরগুনা,ঝালকাঠি,চুয়াডাঙ্গা,কুষ্টিয়া,মেহেরপুর,পাবনা, মানিকগঞ্জ,টাঙ্গাইল,রাজশাহী,চাঁপাইনবাবগঞ্জ,সিরাজগঞ্জ, নাটোর,নওগাঁ,বগুড়া,জামালপুর,ময়মনসিংহ ও গাজীপুর।

এর আগে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানায়,শনিবার রংপুর,রাজশাহী,ঢাকা,ময়মনসিংহ,খুলনা,বরিশাল,চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,সেইসাথে দেশের কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আগামী তিনদিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল বান্দরবান ও ফেনীতে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং আজ সর্বনিম্ন তাপমাত্রা নিকলি ২০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে,পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।

আরও খবর

Sponsered content