অপরাধ-আইন-আদালত

যুবদলের মুন্না দুদিনের রিমান্ডে, আইনজীবীদের হট্টগোলে এজলাস ছাড়লেন বিচারক

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২৩ , ৫:৫৬:৫৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীর রামপুরা থানায় নাশকতার মামলায় যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালত এ আদেশ দেন।আদেশের পর বিএনপিপন্থি আইনজীবীরা আদালতে হট্টগোল শুরু করেন।এ সময় এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান বিচারক।

আদালতের বেঞ্চ সহকারী মোহাম্মদ ইমরান বলেন,আসামি মুন্নার পক্ষের আইনজীবীরা আদেশের পর আদালতের ভেতর হট্টগোল শুরু করেন।এ সময় তারা বেঞ্চ ও বসার সোফা উল্টে ফেলেন।পরে বিচারক এজলাস ছেড়ে চলে যান।

প্রত্যক্ষদর্শী ও আদালত সূত্র জানিয়েছে,রাজধানীর রামপুরা থানার এক মামলায় আব্দুল মুনায়েম মুন্নাকে গ্রেফতার দেখিয়ে আদালতে তোলা হয়।এ সময় তার সাত দিনের রিমান্ড আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদেশের পর বিএনপিপন্থি আইনজীবীরা আদালতের মধ্যে হট্টগোল ও বিশৃঙ্খলা শুরু করেন।তখন বিচারক এজলাস ছেড়ে চলে যান।

এ সময় সিনিয়র আইনজীবীরা বিশৃঙ্খলাকারীদের আদালতের বাইরে বের করে দেন।তখন তারা বারান্দায় অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন।পুলিশ ও আইনজীবীরা তাদের সরিয়ে দিলে আসামি মুন্নাকে আদালতের হাজতখানায় পাঠানো হয়।

জানা গেছে,গত ৮ মার্চ বিকালে রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৭তম কারাবন্দি দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য দেন তিনি।ওই দিন সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর শাহজাহানপুর থেকে তাকে আটক করে পুলিশ।এরপর থেকেই কারাগারে আটক আছেন মুন্না।

আরও খবর

Sponsered content