আবহাওয়া বার্তা

রোববার সকাল থেকেই চারদিক কুয়াশায় ঢাকা

  প্রতিনিধি ২৯ জানুয়ারি ২০২৩ , ১১:২৬:৫১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীতে আজ রোববার সকাল থেকেই চারদিক কুয়াশায় ঢাকা।বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এ কুয়াশা কিছুটা কাটতে শুরু করেছে।শুধু কুয়াশা না,সঙ্গে আছে হিমেল হাওয়া।প্রায় এক সপ্তাহ ধরে তাপমাত্রা বাড়ছিল। কিন্তু আজ আবার দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কমেছে। কমেছে ঢাকার তাপমাত্রাও।দেশের সর্বনিম্ন তাপমাত্রা একদিনে প্রায় দুই ডিগ্রি সেলসিয়াস কমে গেছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়,আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পাবনার ঈশ্বরদীতে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।সেই হিসাবে,এক দিনে প্রায় দুই ডিগ্রি তাপমাত্রা কমেছে।

আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আজ আবহাওয়া অধিদপ্তর সূত্র বলছে,রাজধানীতে যে কুয়াশা তা বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে কেটে যাবে।আর্দ্রতার পরিমাণ বেশি থাকার কারণে এই কুয়াশা হচ্ছে।সেই সঙ্গে আকাশও মেঘমুক্ত।

চলতি জানুয়ারি মাসের শুরু থেকেই দেশের বিভিন্ন প্রান্তে শৈত্যপ্রবাহ শুরু হয়।দেশের শীতের হটস্পট বলে পরিচিতি মৌলভীবাজারের শ্রীমঙ্গল,পঞ্চগড়ের তেঁতুলিয়া এবং চুয়াডাঙ্গায় একাধিক দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা তাপমাত্রা রেকর্ড করা হয়।গেল প্রায় এক সপ্তাহ ধরে তাপমাত্রা বাড়তে থাকে।

তবে গতকাল থেকে তা কমতে শুরু করেছে।দিনকয়েক এভাবে তাপমাত্রা কমতে থাকবে বলেই জানাচ্ছে আবহাওয়া অধিদপ্তর

আরও খবর

Sponsered content