আবহাওয়া বার্তা

আগামী কয়েকদিন শীতের তীব্রতা অব্যাহত থাকবে

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৩ , ১:১৭:৩৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানী ঢাকায় আগামী কয়েকদিন শীতের তীব্রতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ আবদুর রহমান।বুধবার (৪ জানুয়ারি) সাংবাদিকদের তিনি এ কথা জানান।

আবদুর রহমান বলেন,রাজধানী ঢাকায় শীত বেড়েছে।সেই সঙ্গে হিমেল বাতাস ও ঘন কুয়াশা রয়েছে; এ জন্য শীত বেশি অনুভূত হচ্ছে। আগামী কয়েকদিন শীতের তীব্রতা অব্যাহত থাকবে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে,বুধবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৯ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন ১৪.১ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া আবহাওয়া অধিদফতর ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে,মঙ্গলবার (৩ জানুয়ারি) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৯ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বাভাসে আরও বলা হয়,সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে।আকাশ আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।এ ছাড়া আগামী কয়েকদিন আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়,উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আরও খবর

Sponsered content