বিজ্ঞান ও প্রযুক্তির সংবাদ

আইফোনের বিকল্প নকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জি’ স্মার্টফোন

  প্রতিনিধি ৬ মার্চ ২০২৩ , ৪:০০:৫১ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।মোবাইলের বাজারের প্রায় ৯০ শতাংশ একসময় দখলে রেখেছিল নকিয়া।স্মার্টফোনের যুগে তাল মেলাতে না পারায় পরে নকিয়ার জায়গা দখল করেছে আইফোন,স্যামসাং,শাওমির মতো মোবাইল কোম্পানিগুলো। সম্প্রতি নকিয়া তাদের লোগো পাল্টায়।এরপরই জানা গেছে নকিয়া বাজারে আনছে ‘নকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জি’ স্মার্টফোন।এরই মধ্যে এই স্মার্টফোন-সম্পর্কিত বেশ কিছু তথ্যও সামনে এসেছে। যা দেখে অনেকে মনে করছেন, নকিয়ার এই নতুন ফোন সরাসরি পাল্লা দেবে আইফোনের সঙ্গেও।

ডিএনপি ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী,নকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জি মোবাইলটিতে একাধিক দুর্দান্ত ফিচারগুলোর মধ্যে থাকছে ৬ দশমিক ৭ ইঞ্চির ডিসপ্লে।যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।এ ছাড়া এই স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৭-এর সুরক্ষা থাকবে।

নকিয়ার নতুন এই ফোনে থাকবে ৮/১২/১৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজের সংস্করণ। নতুন এই স্মার্টফোনের ব্যাটারি ব্যাকআপও দুর্দান্ত।এই ফোনে রয়েছে ৭৯৫০ এমএএইচ-এর নন-রিমুভেবল ব্যাটারি। শুধু তা-ই নয়,এই ফোনে আপনি পেয়ে যাবেন ১৮০ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা। এই ফোনে রয়েছে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট।

নকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জির পেছনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ।যার প্রধান ক্যামেরাটির রেজল্যুশন ১৪৪ মেগাপিক্সেল।এ ছাড়া ৬৪ মেগাপিক্সেল ও ৪৮ মেগাপিক্সেলের আরও দুটি ক্যামেরা রয়েছে এতে।

এই স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।পাশাপাশি এতে চিপ হিসেবে থাকছে দ্বিতীয় প্রজন্মের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ ৫জি প্রসেসর।এই দুর্দান্ত স্মার্টফোনের দাম প্রায় ৫৮ হাজার টাকা।ধারণা করা হচ্ছে, আলোচিত এই স্মার্টফোন চলতি মাসের শেষ দিকে বাজারে আসবে।

আরও খবর

Sponsered content