আবহাওয়া বার্তা

গরম আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে-আবহাওয়া অফিস

  প্রতিনিধি ৮ জুন ২০২৪ , ৫:৩১:২০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দেশের ২৮ জেলার ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।এ পরিস্থিতি অব্যাহত থাকার পাশাপাশি সারা দেশেই তাপমাত্রা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

শনিবার (৮ জুন) সকালে আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আশঙ্কার কথা জানানো হয়েছে।

কয়েক দিন ধরে তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা।অস্বস্তিকর এ পরিস্থিতিতে গরম আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে বলে ধারণা আবহাওয়া অফিসের।

চুয়াডাঙ্গায় শুক্রবার (৭ জুন) দেশের সর্বোচ্চ ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস।এদিন বেশ কিছু অঞ্চলেই তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াসের ওপরে।

আবহাওয়া অফিস বলছে,খুলনা ও বরিশাল বিভাগসহ টাঙ্গাইল,ফরিদপুর,মাদারীপুর,গোপালগঞ্জ,রাজশাহী,পাবনা, সিরাজগঞ্জ,রংপুর,নীলফামারী,পঞ্চগড়,কুড়িগ্রাম ও চাঁদপুর জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।এ পরিস্থিতি শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

এ ছাড়া শনিবার সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।আগামীকাল রোববার (৯ জুন) দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।পরদিন সোমবারও (১০ জুন) দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ কদিন অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি বিরাজ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আরও খবর

Sponsered content