ব্যবসা ও বাণিজ্য সংবাদ

ইলিশের সরবরাহ বাড়লেও দাম এখনও ক্রেতার নাগালে আসেনি

  প্রতিনিধি ২৫ আগস্ট ২০২৩ , ৩:২০:১৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীর বাজারে ইলিশের সরবরাহ বাড়লেও দাম এখনও ক্রেতার নাগালে আসেনি। কমেনি ডিমের দামও। সপ্তাহের ব্যবধানে বেশ কয়েকটি সবজির কেজিতে বেড়েছে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত। সবচেয়ে বেশি বেড়েছে বেগুনের দাম।

শুক্রবার রাজধানীর বাজার ঘুরে দেখা যায়, ভরা মৌসুমে ইলিশের সরবরাহ আগের চেয়ে বেড়েছে। দাম কিছুটা কমলেও নাগালে আসেনি এখনও।

সপ্তাহের ব্যবধানে ইলিশের কেজিতে দাম কমেছে প্রায় ২০০ টাকা।রাজধানীর বাজারে ৫০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১ হাজার টাকা কেজিতে।আড়াইশ থেকে ৩০০ গ্রাম ওজনের ইলিশের কেজি ৬০০ টাকা।একটু বড় আকারের ইলিশের জন্য গুনতে হচ্ছে কেজি প্রতি এক হাজার ৪০০ থেকে এক হাজার ৫০০ টাকা।তবে দাম কিছুটা কমায় বাজারে বেড়েছে ক্রেতা।

এদিকে,স্বাভাবিক অবস্থায় ফেরেনি ডিমের দর।কম উৎপাদন এবং খরচ বাড়ার অজুহাতে এখনও ফার্মের মুরগির ডিমের ডজন কিনতে হচ্ছে দেড়শ টাকায়।

স্বস্তি ফেরেনি সবজির বাজারে।বেগুনের কেজি উঠেছে ১২০ থেকে ১৪০ টাকা।করলার জন্য কেজিতে গুনতে হচ্ছে ৬০ টাকা।কেবল ঢেড়শ-পটল মিলছে ৪০ টাকায়।বাজারে ভারতীয় পেঁয়াজ ৭০ টাকা আর দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজিতে।১৪০ টাকার নিচে নামছে না কাঁচা মরিচের কেজি।

সবজির চড়া দামের পেছনে খারাপ আবহাওয়াকে কারণ বলছেন বিক্রেতারা।তবে, সব পর্যায়ের ব্যবসায়ীদের অতি মুনাফার প্রবণতাও দেখছেন ক্রেতারা।

আরও খবর

Sponsered content