অপরাধ-আইন-আদালত

পুলিশে নিয়োগের নামে প্রতারণা অভিযোগে গ্রেফতার-২

  প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২৩ , ৩:৪০:৩৫ প্রিন্ট সংস্করণ

মাদারীপুর জেলা প্রতিনিধি।।মাদারীপুরে পুলিশে কনস্টেবল পদে নিয়োগে প্রতারকচক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরের দিকে শহরের পুরাতন কোর্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

আটকরা হলেন সদর উপজেলার ব্রাহ্মনদি গ্রামের মৃত আবুল বেপারীর ছেলে আটক ইউনুস আলী বেপারী (৫৮) ও একই উপজেলার হোগলপাতিয়া এলাকার মৃত জালাল হাওলাদারের ছেলে রিপন হাওলাদার (৩৫)।

রোববার (১২ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম জানান,সারা দেশে চলছে বাংলাদেশ পুলিশের ট্রেনিং রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের যাচাই-বাছাই।এরই অংশ হিসেবে শনিবার সকাল থেকে মাদারীপুর পুলিশ লাইনসে মাঠে জড়ো হয় এক হাজার ১৭৬ জন চাকরিপ্রত্যাশী।যার মধ্যে এক হাজার ৯৬ জন পুরুষ, আর ৮০ জন নারী প্রার্থী।এই সুযোগকে কাজে লাগায় দালালচক্র।

বেশ কয়েকজনকে চাকরি দেয়ার আশ্বাস দেন তারা।চুক্তি হয় ৪ লাখ টাকা করে একেক জনকে পুলিশে চাকরি দেবেন দালালরা।ডাসার উপজেলার বালিগ্রামের সাকিব আকন নামে এক চাকরিপ্রত্যাশী অগ্রিম ২০ হাজার দেয়,পরে গোয়েন্দা পুলিশের নজরদারিতে ধরা পড়ে প্রতারণার বিষয়টি।’

পুলিশ সুপার বলেন,শনিবার দুপুরের দিকে শহরের পুরাতন কোর্ট এলাকা থেকে ইউনুস আলী বেপারী ও রিপন হাওলাদার নামে দুজনকে আটক করে গোয়েন্দা পুলিশের সদস্যরা। আটক দুজনসহ অজ্ঞাত আরও ৪ জনের বিরুদ্ধে এরই মধ্যে সদর মডেল থানায় মামলা করে গোয়েন্দা গোয়েন্দা পুলিশের এসআই মো. রায়হান সিদ্দিকী শামীম।বাকিদের ধরতে অভিযান চলছে।

প্রসঙ্গত,এই নিয়োগে জেলার পুলিশ সুপার মাসুদ আলমকে প্রধান করে ৫ সদস্যদের নিয়োগ কমিটি গঠন করে পুলিশ হেডকোয়ার্টারস।আগামী ২৭ ফেব্রুয়ারি ভাইভা শেষে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা দেবেন তারা।সেখানে ৩৮ পুরুষ ও ৭ জন নারী সদস্য নিয়োগ দেয়ার কথা রয়েছে।

আরও খবর

Sponsered content