জাতীয়

উপমন্ত্রী এনামুল হক শামীমের একান্ত সচিব (পিএস) আরিফুজ্জামানকে এবার ভোলার জেলা প্রশাসক

  প্রতিনিধি ১৫ জুলাই ২০২৩ , ২:৫৩:৫২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আগের আদেশ বাতিল করে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের একান্ত সচিব (পিএস) আরিফুজ্জামানকে এবার ভোলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ দেওয়া হলো।এর আগে ৬ জুলাই তাঁকে শরীয়তপুরের ডিসি করা হয়েছিল।শরীয়তপুর উপমন্ত্রীর নির্বাচনী এলাকা।

উপমন্ত্রীর নিজের নির্বাচনী এলাকায় তাঁরই পিএসকে নিয়োগ দেওয়া নিয়ে ১২ জুলাই একটি প্রতিবেদন প্রকাশ করে প্রথম আলো।এ নিয়ে সমালোচনা করেন বিশেষজ্ঞরা।

সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বলেন, এ সিদ্ধান্ত নৈতিকভাবে সমর্থনযোগ্য নয়।এই কর্মকর্তা মন্ত্রণালয়ে এই উপমন্ত্রীর অধীনেই কাজ করেছেন;এখন মাঠ প্রশাসনে উপমন্ত্রীর কথার বাইরে যাবেন কীভাবে?

এর পরিপ্রেক্ষিতে পরদিন ১৩ জুলাই তাঁকে শরীয়তপুরের পরিবর্তে ভোলার ডিসি পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে শরীয়তপুরের ডিসি করা হয়েছে ভোলায় নিয়োগ পাওয়া ডিসি মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদকে।৬ জুলাইয়ের প্রজ্ঞাপনে তাঁকে ভোলার ডিসি পদে নিয়োগের কথা বলা হয়েছিল। ওই আগের আদেশ বাতিল করে তাঁকে শরীয়তপুরে যেতে বলা হয়েছে।

১৩ জুলাইয়ের প্রজ্ঞাপনে আরও দুই ডিসিকে রদবদল করা হয়েছে।মুন্সিগঞ্জের ডিসি কাজী নাহিদ রসুলকে গাইবান্ধার আর পররাষ্ট্র প্রতিমন্ত্রীর একান্ত সচিব গোলাম মওলাকে নওগাঁর ডিসি করা হয়েছে।

এ ছাড়া মুন্সিগঞ্জের ডিসি করা হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব আবুজাফরকে।তবে গাইবান্ধার বর্তমান ডিসি অলিউর রহমান এবং নওগাঁর ডিসি খালিদ মেহেদী হাসানকে এখনো কোথাও নিয়োগ দেওয়া হয়নি।এ দুই কর্মকর্তা বিসিএস ২৪তম ব্যাচের।

আরও খবর

Sponsered content