চাকরির খবর

৯ম-২০তম গ্রেডে সরকারি চাকরির সুযোগ

  প্রতিনিধি ১৭ জুন ২০২৩ , ৩:৫৬:৫২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি ৯ ক্যাটাগরির স্থায়ী পদে ৯ম থেকে ২০তম গ্রেডে মোট ১৮ জনকে নিয়োগ দেবে। আবেদন করা যাবে আগামী ১৬ জুলাই বিকাল চারটা পর্যন্ত।

১. পদের নাম: সহকারী পরিচালক।পদসংখ্যা: ৪।গ্রেড: ৯।
যোগ্যতা: ব্যাচেলর অব ফার্মেসিতে (বি.ফার্ম) অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ এবং বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল থেকে ‘এ’ ক্যাটাগরিতে রেজিস্ট্রেশনপ্রাপ্ত হতে হবে।

২. পদের নাম: সহকারী নিবন্ধক।পদসংখ্যা: ১।গ্রেড: ৯।
যোগ্যতা: ব্যাচেলর অব ফার্মেসিতে (বি. ফার্ম) অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ এবং বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল থেকে ‘এ’ ক্যাটাগরিতে রেজিস্ট্রেশনপ্রাপ্ত হতে হবে।

৩. পদের নাম: সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক।পদসংখ্যা: ১।গ্রেড: ৯।যোগ্যতা: ব্যাচেলর অব ফার্মেসিতে (বি. ফার্ম) অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ এবং বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল থেকে ‘এ’ ক্যাটাগরিতে রেজিস্ট্রেশনপ্রাপ্ত হতে হবে।

৪. পদের নাম: সহকারী পরিচালক (আইটি)।পদসংখ্যা: ১‌
গ্রেড: ৯।যোগ্যতা: কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি-সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। কোনও স্বীকৃত পেশাভিত্তিক কম্পিউটার সোসাইটির সহযোগী সদস্য হতে হবে।

৫. পদের নাম: আইটি কর্মকর্তা‌।পদসংখ্যা: ৩।গ্রেড: ১০।
যোগ্যতা: কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি-সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ চার বছর মেয়াদি ডিপ্লোমা থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

৬. পদের নাম: উচ্চমান সহকারী কাম ক্যাশিয়ার।পদসংখ্যা: ১।গ্রেড: ১৩।যোগ্যতা: বাণিজ্য শাখায় অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। হিসাবরক্ষণ কাজে অন্যূন তিন বছরের বাস্তব অভিজ্ঞতা এবং কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে।

৭. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৩।গ্রেড: ১৬।যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার কম্পোজের গতি সর্বনিম্ন প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।

৮. পদের নাম: ডেসপাস রাইডার।পদসংখ্যা: ১।গ্রেড: ১৯।
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ মোটরসাইকেল চালনায় অভিজ্ঞতা থাকতে হবে।

৯. পদের নাম: অফিস সহায়ক।পদসংখ্যা: ৩।গ্রেড: ২০।
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।বয়সসীমা: ১৫ জুন ২০২৩ তারিখে ১৮ থেকে ৩০ বছর। কোটায় ৩২ বছর।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের ওয়েবসাইট থেকে চাকরির নির্ধারিত ফরম ডাউনলোড করে পূরণ করতে হবে।এরপর তা সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।আবেদনপত্রের ফরমটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: সচিব, বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল, রাহাত টাওয়ার (পঞ্চম তলা), ১৪ লিংক রোড, পশ্চিম বাংলামোটর, ঢাকা-১০০০।

আরও খবর

Sponsered content