চাকরির খবর

বীমা কর্পোরেশনের নিয়োগের বিজ্ঞপ্তি:-

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৪ , ১২:৫৮:৩২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।অর্থ মন্ত্রণালয় ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান সাধারণ বীমা করপোরেশন একাধিক শূন্য পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।এই প্রতিষ্ঠানে ৩ ক্যাটাগরির পদে ৪র্থ থেকে ১৬তম গ্রেডে ৬ জনকে নিয়োগ দেওয়া হবে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম নিজ হাতে পূরণ করে অবশ্যই ডাকযোগে পাঠাতে হবে।

১. পদের নাম: সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি–সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ অন্যূন স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কোনো সরকারি/স্বায়ত্তশাসিত/আধা স্বায়ত্তশাসিত/সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে সিনিয়র প্রোগ্রামার হিসেবে অন্যূন তিন বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।সংশ্লিষ্ট সেক্টরে স্বীকৃত কোনো উদ্ভাবন বিশেষ যোগ্যতা হিসাবে বিবেচিত হবে।
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
বেতন গ্রেড: ৪

২. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি–সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ অন্যূন স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন গ্রেড: ৯

৩. পদের নাম: কন্ট্রোল অপারেটর
পদসংখ্যা: ৪
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন গ্রেড: ১৬

বয়সসীমা
আবেদনকারীর বয়সসীমা ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখে উল্লিখিত সীমার মধ্যে থাকতে হবে। তবে ২ ও ৩ নম্বর পদের জন্য বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান/নাতি-নাতনি/প্রতিবন্ধী কোটায় আবেদন করা প্রার্থীদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র অবশ্যই নিজ হাতে লিখিত হতে হবে। কোনো ধরনের কম্পিউটার কম্পোজ বা টাইপিং করা আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।করপোরেশনের নিজস্ব ওয়েবসাইট থেকে নমুনা আবেদনপত্র ডাউনলোড করে সে অনুযায়ী আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের রঙিন তিন কপি সত্যায়িত ছবি; সব শিক্ষাগত যোগ্যতা ও পেশাগত যোগ্যতার সনদের সত্যায়িত কপি; নিজ জেলার সমর্থনে জাতীয়তা/নাগরিকত্ব সনদের সত্যায়িত কপি (ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদের সত্যায়িত কপি; অভিজ্ঞতা সনদের (প্রযোজ্য ক্ষেত্রে) সত্যায়িত কপি; চাকরিরত প্রার্থীদের বর্তমান প্রতিষ্ঠানের অনাপত্তিপত্র; কোটার সমর্থনে প্রয়োজনীয় প্রমাণক সংযুক্ত করতে হবে।আবেদনপত্র ও খামের ওপর আবেদনকারীর নাম, প্রার্থীত পদের নাম ও নিজ জেলার নাম স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি
রাষ্ট্রায়ত্ত্ব যেকোনো তফসিলি ব্যাংকের শাখা থেকে ‘সাধারণ বীমা করপোরেশনের’ অনুকূলে ১ ও ২ নম্বর পদের জন্য ৬০০ টাকা এবং ৩ নম্বর পদের জন্য ২০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফ্‌ট (অফেরতযোগ্য) করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

ডাকযোগে আবেদনপত্র পাঠানোর ঠিকানা:জেনারেল ম্যানেজার,মানবসম্পদ বিভাগ,জিএম সচিবালয় (১০ম তলা), সাধারণ বীমা করপোরেশন, প্রধান কার্যালয়,৩৩,দিলকুশা বা/এ,ঢাকা- ১০০০।

আবেদনের শেষ সময়: ৩০ জানুয়ারি ২০২৪।

আরও খবর

Sponsered content