ইসলাম ও জীবন

দেশে পীর-মুর্শিদ এবং ওলি-দরবেশ আছেন বলেই এ দেশের মানুষ এখনো ধর্মের পথে আছেন-খোকন

  প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২৩ , ১১:২০:৫২ প্রিন্ট সংস্করণ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য খান মোহাম্মদ ইসরাফিল খোকন বলেছেন,এ দেশে পীর-মুর্শিদ এবং ওলি-দরবেশ আছেন বলেই এ দেশের মানুষ এখনো ধর্মের পথে আছেন।যতদূর জানা যায়,এ দেশে কোন নবী-রাসুলের জন্ম কিংবা আবির্ভাব ঘটেনি।এ দেশে ইসলাম ধর্ম এসেছে ওলি-দরবেশদের হাত ধরে।

তিনি বলেন,বিশেষ করে ষাটের দশকে সিলেটে গৌর রাজার দুঃশাসন ও মুসলিম নির্যাতনের প্রতিবাদে এবং ধর্ম প্রচারে এ দেশে আসেন হযরত শাহজালালের (রহ.) নেতৃত্বে ৩৬০ জন ওলির এক কাফেলা।

এর পর এ দেশের আনাচে-কানাচে ছড়িয়ে পড়ে ইসলাম ধর্ম। সেই থেকে এ দেশে গড়ে উঠে ওলি-দরবেশ ও পীর-মুর্শিদের দরবার।তারই ধারাবাহিকতায় আজও এসব দরবারে চলে আসছে বার্ষিক উরস।

বুধবার রাতে ধামরাই উপজেলার যাদবপুর ইউনিয়নের গুরুগ্রাম এলাকায় আবুল হাসেম চিশতিয়ার দরবারে ১০তম বার্ষিক উরসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাপা নেতা খান মোহাম্মদ ইসরাফিল খোকন বলেন,সাবেক সফল রাষ্ট্রনায়ক হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিষ্ঠিত জাতীয় পার্টির ৯ বছরের শাসনামল ছিল এ দেশের ইতিহাসে স্বর্ণযুগ। তিনিই এ দেশে সর্বপ্রথম মসজিদের বিদ্যুৎ বিল ফ্রি করে দিয়েছিলেন।তার শাসনামলে প্রত্যেক পীর-মুর্শিদের দরবারে সব ধরনের সুযোগ-সুবিধা প্রদান করা হতো।আজও সেই মহান নেতার প্রতিষ্ঠিত জাতীয় পার্টি দেশ ও জনগণের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত আছে।ভবিষ্যতে জাতীয় পার্টিই এদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আরোহণ করবে।এ দেশের মানুষ আজও জাতীয় পার্টিকে মনেপ্রাণে ভালোবাসে।

ইউপি সদস্য মো. আবদুল মান্নান মেম্বারের সভাপতিত্বে মো. নজরুল ইসলাম মেম্বার এ বার্ষিক উরসের উদ্বোধন করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপা নেতা পীর মোহাম্মদ রেজাউল ভাণ্ডারি প্রমুখ।

আরও খবর

Sponsered content