চাকরির খবর

২৯ জানুয়ারি চতুর্থ গণবিজ্ঞপ্তিতে আবেদনের সময়সীমা শেষ হবে

  প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২৩ , ৩:০২:২০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে অর্ধ লাখের বেশি শিক্ষক নিয়োগের ফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশ করা হবে।আদালত বাধা হয়ে না দাঁড়ালে আগামী ফেব্রুয়ারি মাসে ফল প্রকাশ করা হবে।

বুধবার (২৫ জানুয়ারি) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বেশ কয়েকজন কর্মকর্তার সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

এনটিআরসিএ’র কর্মকর্তারা জানান,আগামী ২৯ জানুয়ারি চতুর্থ গণবিজ্ঞপ্তিতে আবেদনের সময়সীমা শেষ হবে।আদালত স্থগিতাদেশ না দিলে আবেদনের সময় আর বাড়ানো হবে না। আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত নিবন্ধনধারীরা ফি পরিশোধ করতে পারবেন।

তাদের মতে,ফি পরিশোধের পর এক সপ্তাহের মধ্যে ফল প্রকাশ করার সম্ভাবনা রয়েছে।তবে এটি নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না।কেননা চতুর্থ গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ চেয়ে ইনডেক্সধারী শিক্ষকরা বেশ কয়েকটি রিট করেছেন।আদালত আমাদের কাছে জবাব চাইলে আমরা জবাব দেওয়ার জন্য প্রস্তুত রয়েছি।আদালত কোনো বাধা না হলে ফেব্রুয়ারির মধ্যে প্রাথমিক ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান বলেন,চতুর্থ গণবিজ্ঞপ্তির আবেদনের সময়সীমা বাড়ানো হবে না।আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে আমার নিয়োগের প্রাথমিক ফল প্রকাশ করতে চাই।

ইনডেক্সধারী শিক্ষকদের রিটের বিষয়ে তিনি বলেন,রিট নিয়ে আমাদের আইনজীবী কাজ করছে।একটি রিটের সুরাহা হয়েছে।রায় আমাদের পক্ষে এসেছে।আসা করছি বাকিগুলোও আমাদের পক্ষেই আসবে। আপাতত আমরা রিট নিয়ে ভাবছি না।গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের বিষয়ে কাজ করছি।

আরও খবর

Sponsered content