আন্তর্জাতিক

হামাসের নেতার বাড়ি ঘিরে ফেলা হয়েছে-ইসরায়েল বাহিনী

  প্রতিনিধি ৭ ডিসেম্বর ২০২৩ , ১২:০১:০৬ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের নেতার বাড়ি ঘিরে ফেলা হয়েছে। এমনটি জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। খবর ডয়চে ভেলের।

নেতানিয়াহু একটি ভিডিও বার্তায় জানান,গতকালই আমি বলেছিলাম,গাজা ভূখণ্ডের যেকোনো জায়গায় আমাদের সেনা পৌঁছাতে পারবে।আজ আমাদের সেনা সিনোয়ারের বাড়ি ঘিরে ফেলেছে।হতেই পারে তিনি ওখানে নেই। তিনি পালিয়েও যেতে পারেন। তবে আজ না হয় কাল,তাকে ধরা হবেই।’

প্রতিবেদনে বলা হয়েছে,সিনোয়ারের বাড়ি দক্ষিণ গাজায় খান ইউনিস শহরে।গতকাল বুধবার সেখানে ইসরায়েলের সেনারা খুবই তৎপর ছিল।ইসরায়েলের ধারণা,হামাসের নেতারা এখন দক্ষিণ গাজায় আছেন।কারণ,প্রথমদিকে লড়াইটা উত্তর গাজায় সীমাবদ্ধ ছিল।তারা তখন দক্ষিণ গাজায় চলে এসেছেন।

সিনোয়ার দুই দশকের বেশি সময় ইসরায়েলের জেলে ছিলেন। দুই ইসরায়েলি সেনা ও তাদের চারজন ফিলিস্তিনি সঙ্গীকে খুন করার দায়ে তার শাস্তি হয়েছিল।

২০১১ সালে ইসরায়েলের সেনা জিলাদ শালিটের মুক্তির বিনিময়ে এক হাজারের বেশি ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দেয় ইসরায়েল।তার মধ্যে সিনোয়ারও ছিল।২০১৭ সালে সিনোয়ার গাজায় হামাসের প্রধান হন।

এদিকে জাতিসংঘের প্রধান আন্তেনিও গুতেরেস জানিয়েছেন, গাজার কোনো এলাকাই আর নিরাপদ নয়।জাতিসংঘের নিরাপত্তা পরিষদে গুতেরেস বলেছেন,গাজায় পুরো মানবিক ব্যবস্থা ভেঙে পড়ার সমূহ সম্ভাবনা আছে।পরিস্থিতি দ্রুত খারাপ হচ্ছে।ফিলিস্তিন তো বটেই,গোটা অঞ্চলের শান্তি ও সুরক্ষার উপর এর বিরূপ প্রভাব পড়বে।”

আরও খবর

Sponsered content