অপরাধ-আইন-আদালত

সুপ্রিম কোর্টের আইনজীবীদের পাল্টাপাল্টি সমাবেশ অনুষ্ঠিত

  প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৩ , ৪:১৯:৫৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঈদুল ফিতর ও অবকাশকালীন ছুটির পর প্রথম দিনে পাল্টাপাল্টি সমাবেশ করেছে আওয়ামী ও বিএনপিপন্থী আইনজীবীরা।রোববার (৩০ এপ্রিল) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।বিএনপিপন্থী আইনজীবীরা সুপ্রিম কোর্ট বার প্রাঙ্গণে বিক্ষোভ মিছিলও করেছে।ভোট ডাকাতি ও আইনজীবীদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদ’ নামে সমাবেশ করে তারা।

সমাবেশে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন,বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল,সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক রুহুল কুদ্দুস কাজল,জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া,সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ বক্তব্য রাখেন।

অপরদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহবায়ক ইউসুফ হোসেন হুমায়ুনের নেতৃত্বে আওয়ামীপন্থী আইনজীবীরা শান্তি সমাবেশ করে।এসময় উপস্থিত ছিলেন সমিতির সম্পাদক আবদুন নূর দুলাল,ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক,গিয়াস উদ্দিন আহম্মদ,আইনজীবী এ কে এম তৌহিদুর রহমান,সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী মো. মাহমুদুল করিম (রতন),আইনজীবী চৈতালী চক্রবর্তীসহ বিপুল সংখ্যক আইনজীবী।

গত ১৫ ও ১৬ মার্চ হট্টগোল, হামলা, মামলা, ভাংচুর, সাংবাদিক পেটানো,প্রধান বিচারপতির কাছে নালিশ ও ধাক্কাধাক্কির মধ্য দিয়ে অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচন অনুষ্ঠিত হয়।১৪টি পদের সব কয়টিতে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল জয়ী হয়েছে।দুই দিনব্যাপী নির্বাচনের শেষ দিন দিনগত রাতে এ ফলাফল ঘোষণা করা হয়।যদিও নির্বাচনে ভোট দেওয়া থেকে বিরত থেকেছিল বিএনপির সমর্থকেরা।এরপর থেকে নতুন নির্বাচনের দাবিতে বিএনপিপন্থী

আরও খবর

Sponsered content