আন্তর্জাতিক

সামরিক শক্তিতে ইসরায়েল ইরানের সমকক্ষ নয়-সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল,আব্দুর রহীম মুসাভি

  প্রতিনিধি ১১ এপ্রিল ২০২৩ , ৬:০০:৪৪ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।সামরিক শক্তিতে ইসরায়েল ইরানের সমকক্ষ নয় বলে দাবি করেছেন ইরানের সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল আব্দুর রহীম মুসাভি।

তিনি বলেছেন,ইসরায়েলের সামরিক বাহিনী কোনওভাবেই ইরানের সামরিক বাহিনীর সমকক্ষ নয়। কেননা,ইসরায়েল অত্যাধুনিক গোলাবারুদের জন্য পশ্চিমাদের ওপর নির্ভরশীল।

ইসরায়েলের সেনাবাহিনীর চিফ অফিস স্টাফ সম্প্রতি হুমকি দিয়েছেন যে,তারা ইরানের ওপরে হামলা চালাতে প্রস্তুত রয়েছেন,এমনকি এ ব্যাপারে তাদের আমেরিকার সহযোগিতা প্রয়োজন নেই।

ইসরায়েলের সেনাপ্রধানের এই বক্তব্যের জবাবে ইরানের সেনাপ্রধান তার দেশের সামরিক শক্তির কথা তুলে ধরলেন।

জেনারেল মুসাভি বলেন,ইসরায়েলি সেনাপ্রধান ইরানের ওপর হামলার হুমকি দিয়ে মূলত তার দেশের সেনাদের মনবল বাড়ানোর চেষ্টা করেছেন এবং এই মুহূর্তে ইসরায়েল যে অভ্যন্তরীণ সংকট মোকাবেলা করছে তা থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরানোর কৌশল অবলম্বন করেছেন।

জেনারেল আব্দুর রহিম মুসাভি বলেন,যারা দুই পক্ষের সামরিক শক্তি সম্পর্কে ধারণা রাখে তারা বুঝতে পারবে যে, ইসরায়েলের সর্ব-সাম্প্রতিক সক্ষমতা এবং সামরিক বাহিনীর আকার বড়জোর ইরাকের বিরুদ্ধে যুদ্ধের সময় ইরানের যে শক্তি ছিল তার সমান হতে পারে।১৯৮০ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ইরাক-ইরান যুদ্ধ স্থায়ী হয়।

জেনারেল মুসাভি বলেন,ডুবন্ত ইসরায়েলের পতনের লক্ষণ আগের যেকোনও সময়ের চেয়ে এখন বেশি স্পষ্ট হয়ে উঠেছে এবং তারা এতটাই দুর্বল যে,তাদেরকে ইরান হুমকি হিসেবেই মনে করে না। ইসরায়েলি নেতাদের কর্মকাণ্ড তাদের পতনকে শুধুমাত্র ত্বরান্বিত করবে বলেও মন্তব্য করেন জেনারেল মুসাভি।

আরও খবর

Sponsered content