আন্তর্জাতিক

নদী পড়ে যাওয়া আইফোন ১০ পরে পেয়েও সচল!!!!

  প্রতিনিধি ৩ জুলাই ২০২২ , ৭:৩৭:৫০ প্রিন্ট সংস্করণ

ডেস্ক রিপোর্ট : ১০ মাস আগে নদীর পানিতে হারিয়ে যাওয়া আপনার ফোনটা যদি আবার ফেরত পান। তাহলে কেমন হয় বলুন তো? অবিশ্বাস্য হলেও ব্রিটেনের এক ব্যক্তির সঙ্গে ঘটেছে এমন এক ঘটনা। দশ মাস আগে একটি নদীতে তার সাধের আইফোনটা পড়ে যায়। ফিরে পাওয়ার আশা ছেড়ে দিয়ে একদিন জানতে পারেন, তার সেই ফোনটি উদ্ধার করা গিয়েছে এবং সেটি সম্পূর্ণ অক্ষত অবস্থায় আছে।

প্রবর্তন অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, ব্রিটেনের ওয়েইন ডেভিস নামের এক ব্যক্তির ব্যবহৃত আইফোনটি ২০২১ সালের আগস্ট মাসে সিন্ডারফোর্ডের গ্লুসেস্টারশ্যায়ারে ওয়াই নদীতে পড়ে যায়। জীবনে কখনও ফোনটা আর ফিরে পাবেন না, এ হতাশা নিয়ে বাড়ি ফেরেন ওয়েইন। ১০ মাস পরে ওই নদীর তীরেই বেড়াতে যান মিগুয়েল প্যাশিও নামের আরেক ব্যক্তি। ওয়েইনের ফোনটি নজরে আসে মিগুয়েলের।

পরে ফোনের মালিক কে, তা জানার জন্য সেটিকে ভাল করে শুকিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন।দেশটির গণমাধ্যমে তিনি বলেন, জলে ভর্তি ছিল ফোনটি।ভেবেছিলাম, এর অবস্থা শোচনীয়।শুকিয়ে যাওয়ার পর ফোনটা যে আবার চালু হবে না, সেটা ধরে নিয়েই রিস্টার্ট করেন মিগুয়েল। কিন্তু ব্যাটারি লো থাকার কারণে ফোনটা অন হচ্ছিল না। পরে মিগুয়েল ফোনটিকে চার্জে বসান। তারপর যে কাণ্ডটি ঘটে তা তিনি নিজেও বিশ্বাস করতে পারেননি।

আরও খবর

Sponsered content