অপরাধ-আইন-আদালত

সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্পদ ক্রোকের নির্দেশ

  প্রতিনিধি ২৩ মে ২০২৪ , ৪:২৩:৪০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের সব স্থাবর সম্পদ ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।এ ছাড়া অস্থাবর সম্পদ ফ্রিজের আদেশ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আস্সামছ জগলুল হোসেন এই আদেশ দেন।দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেওয়া হয়।দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আদালতে দেওয়া আবেদনে বলা হয়,সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্পদ ক্রোক ও ফ্রিজ না করা গেলে, তা হস্তান্তর হয়ে যেতে পারে।পরবর্তীকালে রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা সম্ভব হবে না।পরবর্তী সময় আদালতের দেওয়া আদেশে বলা হয়েছে মানি লন্ডারিং আইন ২০১২-এর ১৪ ধারা এবং দুদক বিধিমালা ২০০৭-এর বিধি ১৮ অনুযায়ী সব স্থাবর সম্পদ ক্রোক এবং অস্থাবর সম্পদ ফ্রিজের আদেশ দেওয়া হলো।

সূত্র জানিয়েছে,সাবেক আইজিপি বেনজীর আহমেদের সব স্থাবর সম্পদ ক্রোক এবং অস্থাবর সম্পদ ফ্রিজ করার জন্য আদালতে আবেদন করেন দুদকের উপপরিচালক মো. হাফিজুল ইসলাম।আদালতে শুনানি শেষে এই আদেশ দেওয়া হয়।এ সময় দুদকের পক্ষে আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর আদালতে উপস্থিত ছিলেন।

আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন,আদেশ পাইনি। তবে আদালতে বেনজীর আহমেদের স্থাবর সম্পদ ক্রোক এবং অস্থাবর সম্পদ ফ্রিজের জন্য আবেদন করা হয়েছে। পরে শুনানি হয়েছে।বাকিটা আমার জানা নেই।’

আরও খবর

Sponsered content