অপরাধ-আইন-আদালত

ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় চারজনের জড়িত থাকার তথ্য পেয়েছে-র‍্যাব

  প্রতিনিধি ২১ ডিসেম্বর ২০২৩ , ৫:৩৭:৪৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় চারজনের জড়িত থাকার তথ্য পেয়েছে র‍্যাব।তাদের মধ্যে দুজন সরকারবিরোধী রাজনৈতিক দলের কর্মী,বাকি দুজন ভাসমান ব্যক্তি বলে জানিয়েছে র‍্যাব।

আজ বৃহস্পতিবার রাজধানীর কমলাপুর রেলস্টেশনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‍্যাব-৩–এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য জানান।দেশের রেল যোগাযোগের নিরাপত্তা জোরদারের বিষয় নিয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।এতে র‍্যাবের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‍্যাব-৩–এর পরিচালক বলেন, ‘আমরা ট্রেনে আগুন লাগার ঘটনায় বেশ কিছু সূত্র (ক্লু) ও নাম পেয়েছি।যাদের নাম ও ছবি পেয়েছি,তাদের মধ্যে দুজন বিরোধী দলের রাজনীতির সঙ্গে জড়িত,আর দুজন ভাসমান ব্যক্তি বলে জানতে পেরেছি। এখন যাচাই-বাছাই করে দেখা হচ্ছে।’

রেলে নাশকতার কোনো তথ্য থাকলে তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে যাত্রীদের প্রতি আহ্বান জানিয়েছে র‌্যাব।

র‌্যাব জানায়,সিসিটিভি ফুটেজের ভিত্তিতে সন্দেহভাজনদের শনাক্ত করা হয়নি।বরং প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্ট সূত্রের তথ্যের ভিত্তিতে তাদের ব্যাপারে তথ্য সংগ্রহ করা হয়।কিছু লোক তাদের ট্রেনে উঠতে–নামতে দেখেছেন।প্রাথমিক তথ্য অনুযায়ী, তারা বিমানবন্দর বা আশপাশের কোনো স্টেশন থেকে ট্রেনে ওঠেন এবং তেজগাঁও এলাকায় নেমে যান।তাদের মধ্যে ভাড়াটে দুজন মাদকসেবী।মাদকের টাকা সংগ্রহের জন্য অর্থের বিনিময়ে তারা অপরাধে জড়িয়ে থাকতে পারেন।

আরও খবর

Sponsered content