চাকরির খবর

সংশ্লিষ্ট অধিদপ্তরের মাধ্যমে শূন্য পদের তথ্য সংগ্রহ করা হবে

  প্রতিনিধি ৩১ ডিসেম্বর ২০২৩ , ২:০০:৫৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের সুপারিশের ক্ষেত্রে শূন্য পদের তথ্য সংগ্রহ করতে হয়।এতদিন স্কুল-কলেজ,মাদ্রাসা থেকে সরাসরি শূন্য পদের তথ্য সংগ্রহ করত বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।তবে এ নিয়মে পরিবর্তন আনতে যাচ্ছে এনটিআরসিএ।এখন থেকে শূন্য পদের তথ্য সংগ্রহ করা হবে সংশ্লিষ্ট অধিদপ্তরের মাধ্যমে।

রোববার (৩১ ডিসেম্বর) এনটিআরসিএ কার্যালয়ে আয়োজিত এক কর্মশালায় এ তথ্য জানান এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান।

এনটিআরসিএ’র চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এস এম মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমান।মূল প্রবন্ধের উপর আলোচনা করেন এনটিআরসিএ সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) ড. মো. আব্দুল মান্নান; সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) মুহম্মদ নূরে আলম সিদ্দিকী; পরিচালক (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) আবদুর রহমান।

কর্মশালায় এনটিআরসিএর সচিব জানান,শূন্য পদের তথ্য দেওয়ার ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানরা গড়িমসি করেন।অনেক ক্ষেত্রে ভুল তথ্য দেন।এতে চূড়ান্ত সুপারিশের পর যোগদানের ক্ষেত্রে প্রার্থীরা নানা সমস্যায় পড়েন।এসব সমস্যা সমাধানের ক্ষেত্রে আমরা শূন্য পদের তথ্যগুলো সংশ্লিষ্ট অধিদপ্তরের মাধ্যমে সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছি।পঞ্চম গণবিজ্ঞপ্তি থেকেই এই প্রক্রিয়া অনুসরণ করা হতে পারে।

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের বিষয়ে ওবায়দুর রহমান আরও জানান,১৮তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১৮ লাখ ৬৫ হাজার প্রার্থী আবেদন করেছেন।এসব প্রার্থীর প্রিলিমিনারি পরীক্ষা এসএসসি পরীক্ষা শুরুর আগেই আয়োজনের বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।শিগগিরই আমাদের অংশীজনদের সভায় এ বিষয়ে আলোচনা করা হবে।

আরও খবর

Sponsered content